প্রয়াত অভিনেতা হারাধন বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী পরিণীতা বন্দ্যোপাধ্যায়। বয়স হয়েছিল ৮৬ বছর। তাঁর অভিনেতা-পুত্র কৌশিক বন্দ্যোপাধ্যায় আনন্দবাজার অনলাইনকে জানিয়েছেন, মঙ্গলবার আন্দাজ সকাল ১০টায় চলে যান তাঁর মা। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন অভিনেতা-পত্নী। মধুমেহ-সহ একাধিক সমস্যা ছিল তাঁর। মৃত্যুর কয়েক দিন আগে তাঁর ফুসফুসে সংক্রমণ ধরা পড়ে। এর পরেই তাঁকে ভর্তি করা হয় বেসরকারি হাসপাতালে।

অন্যদিকে, বলিউডের(bollywood) প্রথম সারির সংগীতশিল্পী অরিজিৎ সিং(Arijit Singh)। অরিজিৎ প্রথম থেকেই শ্রোতাদের মনে জায়গা করে নিয়েছে তাঁর কন্ঠের দৌলতে। অরিজিতের গলার প্যাথোস আর তাঁর গায়কীর জাদুতে তিনি অচিরেই হয়ে উঠেছেন সংগীত জগতের সুপারস্টার। তবে সাফল্যের শীর্ষে পৌঁছেও তিনি একই রকম মাটির কাছাকাছি থাকতেই পছন্দ করতেন। এহেন শান্ত স্বভাবের অরিজিৎকে ও একবার পড়তে হয়েছিল আন্ডারওয়ার্ল্ডের হাতে ঠিক যেভাবে সম্প্রতি সিধু মুসেওয়ালার কাছে আন্ডারওয়ার্ল্ড থেকে আসত হুমকির ফোন। ২০১৫ সালে অরিজিৎ সিং আর তাঁর ম্যানেজার তারসেনকে ফোনে হুমকি দেন আন্ডারওয়ার্ল্ড ডন রবি পূজারি। অরিজিতের থেকে প্রথমে ৫ কোটি দাবি জানায় তাঁরা। সময়মতো সেই টাকা জোগাড় করতে না পারায় বিনা পারিশ্রমিকে বেশ কয়েকটি শো করতে হয়েছিল অরিজিৎকে। এক সাক্ষাৎকারে সেই অভিজ্ঞতা শেয়ার করেছিলেন অরিজিৎ।

অরিজিৎ বলেন, ‘এক শোয়ের সময় এক প্রোমোটারের সঙ্গে শোয়ের ফি নিয়ে খুব দরদাম চলতে থাকে। অনেক কম টাকায় ও শো করতে বলছিল। আমি রাজি না হওয়ায় সেই প্রোমোটার আন্ডারওয়ার্ল্ড ডন রবি পূজারীকে সে কথা জানায়। সেই রবি পূজারী আমার ম্যানেজারকে চাপ দিচ্ছিল। আমি স্টুডিয়োতে থাকলে ফোন ধরি না। সেই ডন আমার ম্যানেজারকে অতিষ্ঠ করে দেয়। ও ভয় পেয়ে আমায় সব জানায়। আমরা পুলিশে অভিযোগ করি। যদিও সেসময় কোনও উপায় ছিল না। আমাকে ফ্রিতে বেশ কয়েকটা শো করতে হয়েছিল।’

మరింత సమాచారం తెలుసుకోండి: