মাঠের বাইরে চাপে মহম্মদ শামি (Mohammed Shami)। প্রতি মাসে স্ত্রী হাসিন জাহানকে আর্থিক সহায়তা দিতেই হবে শামিকে। প্রতি মাসে আর্থিক সহায়তার পরিমাণ ৫০,০০০ টাকা। সোমবার এই নির্দেশ দিল আলিপুর জেলা ও দায়রা আদালত। যদিও শামির কাছ থেকে ১০ লাখ দাবি করেছিলেন হাসিন জাহান। আদালতের এই রায়ে সন্তুষ্ট নন স্ত্রী হাসিন জাহান।এমনও শোনা যাচ্ছে এই রায়ের বিরুদ্ধে তাঁরা উচ্চতর আদালতে যেতে পারেন।

২০১৮ সালে ভারতীয় দলের জোরে বোলার শামির বিরুদ্ধে নিম্ন আদালতে মামলা রুজু করেছিলেন তাঁর স্ত্রী হাসিন। যদিও সে সময় হাসিনের অভিযোগ অস্বীকার করেছিলেন শামি। চলতি মাসের ১৮ তারিখে এই মামলার শুনানি শেষ হয়। সোমবার মামলার রায়দানের সময় বিচারক অনিন্দিতা গঙ্গোপাধ্যায়ের নির্দেশ, প্রতি মাসের ১০ তারিখের মধ্যে স্ত্রীকে ৫০ হাজার টাকার আর্থিক সহায়তা দিতে হবে শামিকে। উল্লেখ্য, ২০১৮ সালে এই মামলা চলাকালীন আদালতের নির্দেশ ছিল, দম্পতির মেয়ের জন্য প্রতি মাসে ৮০ হাজার টাকা দিতে হবে শামিকে।

আদালতে হাসিনের আইনজীবী মৃগাঙ্ক মিস্ত্রির যুক্তি ছিল, আয়কর দফতরের কাছে জমা দেওয়া নথি অনুযায়ী, ২০২০-’২১ সালের অর্থবর্ষে শামির আয় ছিল ৭ কোটি ১৯ লক্ষের বেশি টাকা। ফলে মাসে মাসে ১০ লক্ষ টাকা দেওয়া সম্ভব। যদিও হাসিনের আইনজীবীর যুক্তি নাকচ করে শামির আইনজীবী সেলিম রহমানের পাল্টা যুক্তি ছিল, পেশায় মডেল হাসিন রোজগেরে। তাই শামির স্ত্রীর আর্থিক সহায়তার প্রয়োজন নেই।

మరింత సమాచారం తెలుసుకోండి: