এবার নতুন রেকর্ড ভারতীয় অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya)। বিশ্বের কনিষ্ঠতম ক্রিকেটার হিসেবে ইনস্টাগ্রামে হার্দিকের (Hardik Pandya) ফলোয়ার সংখ্যা ২৫ মিলিয়ন। আর তাতেই ফলোয়ার সংখ্যার নিরিখে নতুন রেকর্ড পাণ্ডিয়ার। ইনস্টাগ্রামে (Instagram) এই নতুন রেকর্ড গড়ে পাণ্ডিয়া পিছনে ফেলে দিয়েছেন টেনিস তারকা রজার ফেডেরার (Roger Federer) ও রাফায়েল নাদালেকে (Rafael Nadal)। ফেডেরার-নাদালের ইনস্টাগ্রামে ফলোয়ার সংখ্যা হার্দিকের থেকেও কম। পাণ্ডিয়া ছাপিয়ে গিয়েছেন আর্লিং হলান্ডকে। একইসঙ্গে ফরমুলা ওয়ান চালক মার্কভেরস্টাপেনকেও পিছিনে ফেলে দিয়েছেন ভারতীয় অলরাউন্ডর।

বিশেষত সোশ্যাল মিডিয়ায় হার্দিক বেশ জনপ্রিয়। ফেসবুক ছাড়াও ইনস্টাগ্রাম ও টুইটারে তাঁর ফলোয়ার সংখ্যা অন্যান্য ক্রিকেটারের থেকে অনেক বেশি। ফেসবুকে তাঁর ফলোয়ার সংখ্যা ১০ মিলিয়ন অর্থাৎ ১ কোটিরও বেশি। টুইটারে ফলোয়ার সংখ্যা রয়েছে ৮০ লক্ষ। সোশ্যাল মিডিয়ায় সক্রিয়তার জন্যই এতো জনপ্রিয় করে তুলেছে পাণ্ডিয়াকে।

আইপিএলে প্রথমবারেই গুজরাট টাইটান্সকে নেতৃত্ব দিয়ে চ্যাম্পিয়ন করেছেন তিনি। একাধিক ব্র্যান্ডের বিজ্ঞাপনেও তাঁর মুখ দেখা যায়। ইনস্টাগ্রামে নতুন রেকর্ড তৈরি করে হার্দিক বলেন, আমাকে ভালবাসার জন্য সমস্ত ভক্তদের অসংখ্য ধন্যবাদ। আমার প্রত্যেক ভক্তই আমার কাছে স্পেশ্যাল।


অন্যদিকে, আগামীতে কে শাসন করবে বিশ্ব ক্রিকেট? কে সেই বিশ্বক্রিকেটের মহাতারকা ব্যাটার? এই প্রসঙ্গে নিজের মতামত ব্যক্ত করলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার মারনাস লাবুশানে (Marnus Labuschagne)। শুভমান গিল (Shubman Gill) নয়, তাঁর মতে আগামীর ক্রিকেট তারকা ইংল্যান্ডের হ্যারি ব্রুক (Harry Brook)।

সম্প্রতি শুভমান এবং হ্যারি ব্রুক দুজনেই ভালো ফর্মে রয়েছেন। বিশেষ করে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ দুটি টেস্টে চতুর্থ ইনিংসে যেভাবে ব্যাটিং করেছেন হ্যারি ব্রুক তা অবশ্যই প্রশংসার দাবী রাখে। অন্যদিকে,  শুভমানকে হোয়াইট  বল ক্রিকেটে সম্প্রতি দুর্দান্ত  ব্যাটিং করেছেন। সবথেকে কম বয়সী ক্রিকেটার হিসেবে ওয়ান ডে ক্রিকেটে দ্বিশতরানও পূর্ণ করেছেন।

মারনাস লাবুশানে বলেন, 'শুভমান নয়, আমার চোখে আগামীর তারকা ইংল্যান্ডের হ্যারি ব্রুক। সম্প্রতি চ্যালেঞ্জিং  মুহূর্তে দারুণ ব্যাটিং করেছেন। কঠিন সময়ে কীভাবে ব্যাটিং করতে হয় তা ভালোভাবেই জানেন ব্রুক। তাই আমার চোখে আগামীর তারকা তিনিই। জানি আমার মতামত হয়ত সবার পছন্দ হবে না।'

మరింత సమాచారం తెలుసుకోండి: