২২শে ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে ভারত (India) বনাম বাংলাদেশ (Bangladesh) দ্বিতীয় টেস্ট। তবে এই টেস্টে খেলতে পারবেন না রোহিত শর্মা (Rohit Sharma)। বিসিসিআই-এর মেডিকেল টিমের তরফ থেকে জানানো হয়েছে যে আঙুলের চোট এখনও পুরোপুরি সারেনি রোহিতের।ফলত দ্বিতীয় টেস্টে খেলতে পারছেন না তিনি।

শুধু রোহিত শর্মা নন। মাসল স্ট্রেইনের কারণে খেলতে পারছেন না ভারতীয় পেসার নভদীপ সাইনিও। রোহিতের পরিবর্ত হিসেবে দলে নেওয়া হয়েছিল অভিমন্যু ঈশ্বরণকে। কিন্তু প্রথম টেস্টে দুরন্ত সেঞ্চুরি করেন শুভমান গিল। ফলত দ্বিতীয় টেস্টে অভিমন্যুর দলে সুযোগ পাওয়া প্রায় অসম্ভব।

প্রসঙ্গত, প্রথম টেস্টে বাংলাদেশের বিরুদ্ধে ১৮৮ রানে জয় পায় ভারত। দুরন্ত ব্যাটিং করেন শুভমান গিল এবং চেতেশ্বর পূজারা। দ্বিতীয় একদিনের ম্যাচ চলাকালীন স্লিপে ক্যাচ ধরতে গিয়ে আঙুলে চোট পান ভারত অধিনায়ক। মনে করা হচ্ছিল দ্বিতীয় টেস্টে ফিরে আসবেন তিনি। কিন্তু এখনও আঙুলের চোট সেরে ওঠেনি তাঁর।

জানুয়ারিতে ভারতে আসছে শ্রীলঙ্কা।৩ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ভারত বনাম শ্রীলঙ্কার মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ। দু’দলের মধ্যে খেলা হবে ৩টি একদিনের ম্যাচ এবং ৩টি টি২০ ম্যাচ। আশা করা হচ্ছে, ভারত বনাম শ্রীলঙ্কা সিরিজ থেকে দলে স্বমহিমায় ফিরবেন রোহিত শর্মা।


অন্যদিকে, মঙ্গলবার দুপুরে বিমানবন্দর থেকে বিখ্যাত সৌধ ‘ওবেলিস্ক’-এর উদ্দেশে হুডখোলা বাসে বিজয়যাত্রা করার কথা ছিল মেসিদের। সেই বাসযাত্রা শুরুও হয়েছিল নির্ধারিত সময়ে। কিন্তু যত বাস এগোতে লাগল, দেখা গেল সমর্থকদের আবেগের বিস্ফোরণ। বিশ্বকাপ জয়ের আনন্দে বুয়েনোস আইরেস রুদ্ধ করে দিয়েছিলেন সে দেশের মানুষ। সরকারের অনুমান, প্রায় ৪০ লক্ষ মানুষ নেমেছিলেন রাস্তায়। এর মধ্যে ওবেলিস্কের আশেপাশেই জড়ো হয়েছিলেন ৩০ লক্ষ। অনেক মানুষকে দেখা যায় উড়ালপুল ধরে বাসের পিছনে দৌড়তে। বাস এগোতেই পারছিল না ভিড়ের চোটে।

మరింత సమాచారం తెలుసుకోండి: