মুর্শিদাবাদের ছেলেটা আজ বিশ্বের দরবারে বাংলার আলাদা পরিচয় করিয়েছে। সুখ-দুঃখ, ভালবাসা-নিরাশায় যাঁর গান মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছে তিনি অরিজিৎ সিং। ১৯৮৭ সালের ২৫ এপ্রিল মুর্শিদাবাদে জন্মগ্রহণ করেন অরিজিৎ। বাবা পঞ্জাবী ও মা বাঙালি।

ছোটবেলাতেই গানের জন্য স্কলারশিপ পেয়েছিলেন অরিজিৎ। ক্লাসিক্যাল গানের চর্চা শুরু হয় তারপর। ২০০৫ এ রিয়েলিটি শো 'ফেম গুরুকুলে' প্রথম আত্মপ্রকাশ ঘটে অরিজিতের। এরপর সঞ্জয় লীলা বনশালির সিনেমা দিয়েই বলিউডে যাত্রা শুরু করেন তিনি। ২০১২ সালে বান্ধবী কোয়েলকে বিয়ে করেন অরিজিৎ। উভয়েরই এটা দ্বিতীয় বিয়ে।

২০১৩ এ 'আশিকী ২' সিনেমায় অরিজিতের গলায় 'তুম হি হো' গান ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে। আর এরপরই কেরিয়ারে মোড় ঘুরে যায় অরিজিতের। ৫৯ তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে সেরা পুরুষ কণ্ঠের পুরস্কার জিতে নেন অরিজিৎ।


একের পর এক গানে হিটের রেকর্ড ভেঙেছেন শিল্পী। ছয়টি ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড ও একটি জাতীয় পুরস্কার পেয়েছেন অরিজিৎ। 'পদ্মাবত' ছবির 'বিনতে দিল' গানের জন্য জাতীয় পুরস্কার পেয়েছিলেন তিনি। যে সঞ্জয় লীলা বনশালি তাঁর জীবনের প্রথম গানটি ছবি থেকে বাদ দিয়েছিলেন, তাঁর সুর করা গানেই জাতীয় পুরস্কার পান অরিজিৎ। তবে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেও তাঁর পা আজও রয়েছে মাটিতে, তাঁর সাধারণ জীবনযাত্রা অনুপ্রাণিত করে যুব সমাজকে। ইন্ডাস্ট্রিতে ১৭ বছর কাটিয়ে ফেলেছেন অরিজিৎ সিং, এখনও তাঁর জনপ্রিয়তায় এক ফোঁটাও ভাঁটা পড়েনি, শ্রোতারা এখনও তাঁর উদ্দেশেই বলেন, 'তুম হি হো'।

మరింత సమాచారం తెలుసుకోండి: