রাজ্যে নিয়োগ দুর্নীতিকাণ্ডে (Recruitment Scam) গ্রেফতার করা হল সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে ‘কালীঘাটের কাকু’কে (Kalighater Kaku)। মঙ্গলবার দীর্ঘ জিজ্ঞাসাবাদর পর সুজয়কে গ্রেফতার করল ইডি (ED)। তথ্য গোপন, তদন্তে অসহযোগিতা করায় তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি ইডি সূত্রে।

গত ২০ মে সুজয়কৃষ্ণর বেহালার বাড়ি, অফিস সহ একাধিক জায়গায় তল্লাশি চালিয়েছিল ইডি৷ সেই তল্লাশিতে সুজয়কৃষ্ণর বিপুল সম্পত্তির খোঁজ পেয়েছিল। যা তাঁর আয়ের সঙ্গে সঙ্গতিবিহীন। তল্লাশিতে সুজয়কৃষ্ণর বাজেয়াপ্ত হওয়া মোবাইল থেকে উদ্ধার হওয়া তথ্য দেখিয়েও এ দিন তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। তার পরে আজ তলব করা হয় ‘কালীঘাটের কাকু’কে৷ এ দিন সকাল ১১টায় সল্টলেকের সিজিও কমপ্লেক্সে (যেখানে ইডির দফতর রয়েছে) হাজিরা দেন সুজয়। ইডি দফতরে প্রবেশের সময় জানিয়েছিলেন যে, তিনি যথেষ্ট ‘আত্মবিশ্বাসী’।

প্রসঙ্গত, রাজ্যে শিক্ষায় নিয়োগ দুর্নীতিকাণ্ডে সিবিআই গ্রেফতার করে বেসরকারি শিক্ষক প্রশিক্ষণ কলেজ সংগঠনের নেতা তাপস মণ্ডলকে। তাঁর মুখেই প্রথম ‘কালীঘাটের কাকু’র কথা শোনা যায়। নিয়োগে দুর্নীতি সংক্রান্ত তদন্তে নাম এসেছে গোপাল দলপতির। তাঁর মুখেও ‘কাকু’র নাম শোনা গিয়েছিল। এর পরেই গোয়েন্দাদের আতশকাচের তলায় আসেন সুজয়। তাঁর নাম সামনে আসার পরই সুজয়কৃষ্ণ দাবি করেছিলেন, তিনি যেহেতু অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসে কাজ করেন সেই কারণেই তাঁকে হেনস্থা করা হচ্ছে৷ (এই প্রতিবেদনের ছবি প্রতীকী)


অন্যদিকে, মে শেষের দিকে দু-একদিনের বৃষ্টিতে (Rain) স্বস্তি মিলেছিল বঙ্গবাসীর। কিন্তু জুনের শুরুতেই রাজ্যে তাপপ্রবাহের সতর্কতা জারি আবহাওয়া অফিসের। বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে পশ্চিমের কয়েকটি জেলায়। কলকাতা (Kolkata)-সহ দক্ষিণবঙ্গে (South Bengal) গরম ও অস্বস্তি বাড়বে। উত্তরবঙ্গের নীচের কয়েকটি জেলাগুলিতে তাপপ্রবাহের (Heat Waves) পরিস্থিতি তৈরি হতে পারে, পূর্বাভাস আবহাওয়া দফতরের।

మరింత సమాచారం తెలుసుకోండి: