রাজ্যের বিভিন্ন জায়গাতে লকডাউনের বিধি লঙ্ঘিত হচ্ছে বলে সেই ব্যাপারে দ্রুত ব্যাবস্থা নেওয়ার জন্য শনিবার পশ্চিমবঙ্গের মুখ্যসচিব ও রাজ্য পুলিশের ডিরেক্টর জেনারেল (ডিজি)-কে কড়া চিঠি পাঠাল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। নারকেলডাঙা, তপসিয়া, মেটিয়াবুরুজ-সহ কলকাতার বেশ কয়েকটি জায়গায় লকডাউন বিধি মানা হচ্ছে না বলে ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে। এ নিয়ে রাজ্যের জবাবও তলব করেছে কেন্দ্র।

 

চিঠিতে বলা হয়েছে, বিভিন্ন নিরাপত্তা সংস্থা মারফত খবর পাওয়া গিয়েছে যে, রাজ্য সরকার ক্রমশই নানা ক্ষেত্রে ছাড় ঘোষণা করার পর থেকেই লকডাউন বিধি ভঙ্গ করা হচ্ছে। উদাহরণ স্বরূপ বলা যায়, অত্যাবশ্যক পণ্য নয় এমন জিনিসের দোকানও খোলার অনুমতি দেওয়া হয়েছে। যেখানে লকডাউন বিধি ভঙ্গ হচ্ছে সেই জায়গার নামও চিঠিতে লিখেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। বলা হয়েছে, নারকেলডাঙা, তপসিয়া, মেটিয়াবুরুজ, গার্ডেনরিচ, ইকবালপুর এবং মানিকতলা এলাকায় শাকসব্জি, মাছ-মাংসের দোকানে বিধি ভেঙেই ভিড় জমানো হচ্ছে। একই সঙ্গে নারকেলডাঙায় যে করোনা আক্রান্ত ধরা পড়েছেন সেটাও তুলে ধরা হয়েছে ওই চিঠিতে।

 

রাজ্যের কাছে কেন্দ্রের পাঠানো চিঠি টুইট করে বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় আঙুল তুলেছেন রাজ্যের বিরুদ্ধে। তাঁর অভিযোগ, বিপর্যয় মোকাবিলা আইনের অবমাননা করছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 

শনিবার প্রধানমন্ত্র্রীর সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে বৈঠকের পর নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি মন্তব্য করেন, ওই জায়গাগুলোর কথা কেন এসেছে তা তিনি বুঝতে পারছেন। তাঁর কথায়, ‘‘মনে রাখতে হবে, আমরা কোনও সাম্প্রদায়িক ভাইরাসের বিরুদ্ধে লড়ছি না। আমরা একটা রোগের বিরুদ্ধে লড়ছি।’’

 

మరింత సమాచారం తెలుసుకోండి: