স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৮৩ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৫৪১। অসম মৃত্যু সংক্রান্ত তথ্য পরিমার্জন করায় গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩৯৯। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৩০। এই নিয়ে দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২৩ হাজার ৬২২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩০ লক্ষ ৬২ হাজার ৫৬৯।

উল্লেখ্য, বাংলায় গত ২৪ ঘণ্টায় ১৯ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। একদিনে সুস্থ হয়েছেন ২৫ জন। গত রবিবার হঠাৎ করে বেড়ে যায় দৈনিক সংক্রমণ। আক্রান্ত হন ৪১ জন। তবে গতকাল সংখ্যাটা কমেছে। গত ২৪ ঘণ্টায় কোভিডে কোনও মৃত্যু হয়নি রাজ্যে।

চতুর্থ ঢেউ নিয়ে লাল সংকেত এসে গিয়েছে দেশে। বিজ্ঞানীরা জানিয়েছেন যে হারে সংক্রমণ বেড়ে চলেছে দেশে, সেখানে চতুর্থ ঢেউ হয়তো সময়ের অপেক্ষা। প্রতিদিনই প্রায় বেড়ে চলেছে দৈনিক আক্রান্তের সংখ্যা। গত সপ্তাহের থেকে প্রায় অনেকটাই বেড়েছে সংক্রমণ সংখ্যা। পরিসংখ্যানের হিসেবে প্রায় দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। স্বাস্থ্য বিশেষজ্ঞরা জানাচ্ছেন, প্রায় তিন সপ্তাহ আগে থেকেই করোনা গ্রাফের এই চিত্র দেখা গিয়েছে। ১১ সপ্তাহ আগে থেকেই ধীরে ধীরে ঊর্ধ্বমুখী হয়েছে করোনাগ্রাফ।দেশের অন্যান্য শহরের তুলনায় দিল্লি, হরিয়ানা, উত্তরপ্রদেশে এখনও পর্যন্ত সর্বোচ্চ সংখ্যক আক্রান্ত হয়েছে। এই তিন রাজ্যেই প্রথম কোভিডের গ্রাফে লাফ দেখা যায়৷ তবে গত সপ্তাহ থেকে আরও ৯টি রাজ্যে করোনা বাড়তে শুরু করেছে৷

మరింత సమాచారం తెలుసుకోండి: