ভারতীয় টেস্ট দলের ইংল্যান্ড যাওয়ার কথা বুধবার। সেই সফরের কথা মাথায় রেখে বেশ কিছু ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সাদা বলের সিরিজে। যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ চলছে তার শেষ ম্যাচ ১৯ জুন। আর ভারতের তরুণ দলকে নিয়ে টি-টোয়েন্টি সিরিজ খেলতে আয়ারল্যান্ড যাবেন ভিভিএস লক্ষ্মণ। তাঁর সঙ্গে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির বাকি কোচেরাও থাকবেন। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারত খেলবে ২৬ এবং ২৮ জুন। সেখানে দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ভারতের। অন্য দিকে লেস্টারশেয়ারের বিরুদ্ধে ২৪ জুন থেকে চার দিনের অনুশীলন ম্যাচ খেলবে ভারত। সেই দলের সঙ্গে থাকবেন কোচ দ্রাবিড়।

গত বছর ইংল্যান্ড বনাম ভারত টেস্ট সিরিজের শেষ ম্যাচটি করোনার জন্য খেলা সম্ভব হয়নি। সেই ম্যাচটি খেলতেই ইংল্যান্ড যাচ্ছে ভারত। উল্লেখ্য, গত বছর ইংল্যান্ড সফরে কোচ ছিলেন রবি শাস্ত্রী। একই সময় শ্রীলঙ্কায় সাদা বলের সিরিজ খেলতে গিয়েছিল ভারত। শিখর ধবনের নেতৃত্বে যে দল খেলেছিল, সেই দলের কোচ ছিলেন দ্রাবিড়। সেই সময় দ্রাবিড় জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান। পরবর্তী সময়ে শাস্ত্রীর পর কোচ হন দ্রাবিড়।


ইংল্যান্ডে একটি টেস্ট খেলার পর তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি এক দিনের ম্যাচ খেলবে ভারত। সাদা বলের সেই সিরিজ শুরু হবে ৭ জুলাই থেকে। বিসিসিআইয়ের এক কর্তা পিটিআইকে বলেন, “সিনিয়র সাপোর্ট স্টাফরা ইংল্যান্ড রওনা দিলে কোটাক, বালি এবং বাহুতুলে দায়িত্ব নেবেন। রাজকোট এবং বেঙ্গালুরুর শেষ দু’টি টি-টোয়েন্টি ম্যাচে তাঁদের হাতেই দায়িত্ব থাকবে। সিনিয়র সাপোর্ট স্টাফরা চলে যাওয়ার সঙ্গে সঙ্গেই যাতে বাহুতুলেরা দায়িত্ব নিতে পারেন তাই দলের সঙ্গে এখন থেকেই রয়েছেন তাঁরা।”

మరింత సమాచారం తెలుసుకోండి: