ভারতের তখন ১৮৬/৬। দেড়শ রানের ওপর লিড নিতে পারে অস্ট্রেলিয়া, এমন আশঙ্কাও ঘুরছিল সমর্থকদের মনে। কিন্তু সপ্তম উইকেটে ব্যাট করতে নেমে শার্দুল ঠাকুর এবং ওয়াশিংটন সুন্দরের পরিকল্পনা ছিল অন্য।
গাব্বায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের এটা সপ্তম টেস্ট। সেই টেস্টে সপ্তম উইকেটে ১২৩ রানের রেকর্ড পার্টনারশিপ গড়লেন শার্দুল এবং ওয়াশিংটন। ১৯৯১ সালে কপিল দেব এবং মনোজ প্রভাকর সপ্তম উইকেটে করেছিলেন ৫৮ রান। সপ্তম উইকেটে গাব্বায় সেটাই ছিল ভারতের সব চেয়ে বড় পার্টনারশিপ। সেই রেকর্ড রবিবার ভেঙে দিলেন শার্দুল-ওয়াশিংটন। ২০১৪ সালে মহেন্দ্র সিংহ ধোনি এবং রবিচন্দ্রন অশ্বিন কপিলদের রেকর্ড ভাঙার খুব কাছে এসেও পারেননি। তাঁরা ৫৭ রানের পার্টনারশিপ গড়েছিলেন সেবার। কিন্তু ভারতীয় ইনিংসের ১০৪তম ওভার।  মিড উইকেটের উপর দিয়ে ছক্কা হাঁকালেন ওয়াশিংটন সুন্দর। কিন্তু সেই ছক্কার দিকে ফিরেও তাকালেন না। ভাব এমন, তিনি নিশ্চিত যে বল বাউন্ডারি পেরিয়ে গিয়েছে। ব্রিসবেন টেস্টে সুন্দরের সেই No Look শট নিয়ে এখন সোশ্যাল মিডিয়া সরগরম। Cricket Australia-র তরফেও সেই ভিডিয়ো শেয়ার করা হয়েছে। অশ্বিন চোট পাওয়ায় ব্রিসবেন টেস্টে খেলার সুযোগ পান সুন্দর। অভিষেকেই বাজিমাত করেছেন তিনি। তাঁর ও শার্দুল ঠাকুরের পার্টনারশিপে অজিদের বিরুদ্ধে লড়াইয়ে টিকে রয়েছে Team India.
অন্যদিকে, অভিষেক ম্যাচে খেলতে নেমে অলরাউন্ডার ওয়াশিংটন গড়লেন একাধিক রেকর্ড। শুক্রবার প্রথম একাদশে তাঁকে দেখে অনেকেই প্রশ্ন তুলেছিলেন দলে কুলদীপ যাদব থাকতেও কেন ওয়াশিংটনকে নেওয়া হল। অজিঙ্ক রাহানেরা জানতেন ঘরোয়া ক্রিকেটে সেঞ্চুরি করা ওয়াশিংটন দরকারে ব্যাট হাতেও দলকে সাহায্য করতে পারেন। সেটাই তিনি করে দেখালেন ব্রিসবেনে। ১৪৪ বলে ৬২ রানের ইনিংস খেললেন ওয়াশিংটন। অস্ট্রেলিয়ার ইনিংসে বল হাতে নিয়েছিলেন ৩ উইকেট।


మరింత సమాచారం తెలుసుకోండి: