বিয়ের পর এবছর প্রথম পুজো। রিসেপশেনর পর যখন বিদেশে হনিমুনে গিয়েছিলেন অভিনেত্রী অঙ্কিতা মজুমদার ও সৌমিত্র পাল, সেখানে গিয়েও সংসার পেতেছিলেন তাঁরা। বিয়ের সাত মাস পর একেবারে গিন্নি হয়ে গেছেন অঙ্কিতা। তাঁর হাতের রান্না খেয়ে শ্বশুরবাড়ির পরিবারের সদস্যরা প্রশংসায় পঞ্চমুখ। তাই এবারের পুজোতে তাঁর পছন্দের ডিস বানাতে চান অভিনেত্রী। কেরালিয়ন ডিস প্রণ মইলি তাঁর বেশ পছন্দের। সেটার এবার রান্নার পরিকল্পনা রয়েছে।

আর নবমী মানেই আমিষ খাবার যেন মাস্ট। কেউ চিকেন তো কেউ মটন রান্না করেই থাকেন। তাই যাঁরা এবারে একটু পরিবারের সদস্যদের অন্য স্বাদের রান্না খাওয়াতে চান তাঁরাও এই প্রণ মই

প্রণ মইলি ট্রাই করতে পারেন। আরে না না ঘাবড়ানোর কিছু নেই। অঙ্কিতা শুধু যে তাঁর বাড়িতে রান্না করবেন এমনটা নয়, যাঁরা প্রণ মইলি বানাতে চান তাঁদের জন্য কীভাবে রান্না করবেন সেকথাও বলে দিয়েছেন অঙ্কিতা। তাহলে কীভাবে রান্না করবেন জেনে নিন। তবে যে রান্না করবেন পরিমাপ মতো তিনি জিনিস নেবেন।

প্রণালী :

ভালো করে ধুয়ে ছোট ছোট প্রণকে প্রথমে ম্যাগনেট করে নিতে হবে। এবার একটা গোটা লেবু, হলুদ, চিনি আর নুন দিয়ে আধ ঘন্টা মতো ম্যাগনেট করে কিছুক্ষণ রেখে দিন। তারপর কড়াতে সাদা তেল দিয়ে আদা কুঁচি, রসুন ও লঙ্কা ভেজে নিন। প্রধানত দুটো জিনিসের ওপর টিকে থাকে প্রণ মইলি, বড় বড় পেঁয়াজ কুঁচি আর নারকেল দুধ। ভাজা হয়ে গেলে তাতে নারকেল দুধ আর হলুদ দিয়ে দিন। এরপর ম্যাগনেট করা প্রণ ওখানে দিয়ে দিন। প্রায় ১০ মিনিটের মতো ফোটাতে হবে। তারপর আরও একটু নারকেল দুধ দিতে হবে। ব্যাস রান্না শেষ, পরিবেশনের জন্য তৈরি। যদি মনে হয় তাহলে একটু ক্যারি পাতা দিতে পারেন। তাহলে দারুন একটা গন্ধটা বেরবে। খাওয়ার সময় ভালো লাগবে।

তাহলে আর দেরি কেন, নবমীর জন্য রেডি হয়ে যান।  


మరింత సమాచారం తెలుసుకోండి: