বিদেশের মাটিতে প্রথম বার ভারতীয় দলকে টেস্টে নেতৃত্ব দিতে চলেছেন রোহিত। টেস্ট দলে দু’টি উল্লেখযোগ্য বিষয় রয়েছে। শ্রীলঙ্কা সফর থেকে বাদ পড়ার পর আবার দলে ফিরলেন চেতেশ্বর পুজারা। এ ছাড়াও, টেস্ট দলে ডাক পেলেন প্রসিদ্ধ কৃষ্ণও। ইংল্যান্ডের মাটিতে কাউন্টি ক্রিকেটে দাপুটে ছন্দে ছিলেন পুজারা। দু’টি দ্বিশতরান এবং দু’টি শতরান করেন। চার ম্যাচে সাতশোরও বেশি রান ছিল তাঁর পকেটে। স্বাভাবিক ভাবেই ম্যাঞ্চেস্টারে অনুষ্ঠিত হতে চলা টেস্টে তাঁর ফেরা এক রকম নিশ্চিতই ছিল। সেটাই হল। ইংল্যান্ডের মাটিতে ভাল ছন্দে থাকার সুবাদে ম্যাঞ্চেস্টার টেস্টে তাঁকে পেয়ে আত্মবিশ্বাসী হবে ভারত।

ভারতের পুরো টেস্ট দল -
রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলী, শ্রেয়স আয়ার, হনুমা বিহারি, চেতেশ্বর পুজারা, ঋষভ পন্থ, কেএস ভরত, রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, শার্দূল ঠাকুর, মহম্মদ শামি, যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, উমেশ যাদব এবং প্রসিদ্ধ কৃ্ষ্ণ।

অন্যদিকে, মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) কাছে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) পাঁচ উইকেটে হারতেই চতুর্থ দল হিসাবে আইপিএল প্লে-অফে (IPL 2022 Playoff) চলে গিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore, RCB)। দিল্লির এবারের মতো আইপিএল অভিযান শেষ হয়ে গিয়েছে। দিল্লির অধিনায়ক ঋষভ পন্থকে (Rishabh Pant) নিয়েও উঠেছে প্রশ্ন। কিন্তু দলের কিংবদন্তি অজি কোচ রিকি পন্টিং (Ricky Ponting) জানিয়ে দিলেন যে, তাঁর পূর্ণ সমর্থন রয়েছে পন্থের ওপর। মুম্বই-দিল্লি ম্যাচের পর পন্টিং বলেন, "অধিনায়ক হিসাবে পন্থই সেরা পছন্দ। এই নিয়ে কোনও সন্দেহ নেই আমার। গত মরশুমে ও শ্রেয়সের থেকে দায়িত্ব নিয়ে দারুণ করেছিল। পন্থ এখনও তরুণ। ও অধিনায়কত্ব শিখছে। টি-২০ দলের অধিনায়ক হওয়া সহজ নয়, বিশেষত আইপিএলের। অন্যন্ত চাপ থাকে এই টুর্নামেন্টে। দুর্ভাগ্যবশত প্রতিটি বিষয় এখানে খুঁটিয়ে দেখা হয়। ওর ওপর আমার পূর্ণ সমর্থন রয়েছে। আমাদের এই মরশুমে কোভিড থেকে শুরু করে চোটের মতো বিষয়ে একাধিক বিঘ্ন ঘটেছে। এটা সেরকমই একটা মরশুম, যেখানে ওঠা পড়া ছিল। ধারাবাহিকতা ছিল না।"

మరింత సమాచారం తెలుసుకోండి: