ফেব্রুয়ারি মাসের প্রথম দিকে কেঁপে ওঠে তুরস্কের মধ্য ও দক্ষিণাঞ্চল। একই সঙ্গে কম্পন অনুভূত হয়েছিল সিরিয়ার উত্তর ও পশ্চিমাঞ্চলেও। রিখটার স্কেলে এই কোম্পানির মাত্রা ছিল ৭. ৮।এখনো পর্যন্ত তুরস্কের ভূমিকম্পের বলি ৪১ হাজারেরও বেশি মানুষ। অন্যদিকে সিরিয়ায় নিহতের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ৬ হাজারেরও বেশি। মাত্র দুই সপ্তাহের ব্যবধানে ফের ভূমিকম্পের কবলে তুরস্ক। পরপর ভূমিকম্পে একেবারে বিপর্যস্ত তুরস্ক সিরিয়া। এখনো পর্যন্ত ভূমিকম্পে দু'দেশের মৃতের সংখ্যা ৪৭ হাজারেরও বেশি। এই বিপর্যয়ের হাত থেকে বাঁচাতে পৃথিবীর বহু দেশ এগিয়ে এসেছে।

পৃথিবীর নানান দেশের বিভিন্ন সেলিব্রেটিরাও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। তুরস্ককে অর্থ দিয়ে সাহায্য করতে এগিয়ে এসেছে বলিউড অভিনেত্রী সানি লিওনিও। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও আপলোড করে সানি জানিয়েছেন তাঁর প্রসাধনী সংস্থার আয়ের একটা ভাগ তিনি তুরস্ক ও সিরিয়ার ত্রাণীর কাজে ব্যয় করবেন।

ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে এগিয়ে এলেন বলিউড  তারকা সানি লিওনি ও তাঁর স্বামী ড্যানিয়েল ওয়েবার। অভিনেত্রীর প্রসাধনী সংস্থা ‘স্টারস্ট্রাক বাই এসএল’-এর আয়ের ১০ শতাংশ ত্রাণের কাজে দান করার ঘোষণা দম্পতির। সমাজমাধ্যমে এই ঘোষণা করে সানি লেখেন, ‘‘ভূমিকম্পের পরে আমরা আবার একসঙ্গে উঠে দাঁড়াতে পারব। এই সময় আর্তদের সাহায্যার্থে সবার এগিয়ে আসা উচিত।’’  সোশ্যাল মিডিয়ায় এক বিবৃতিতে লেখেন সানি।


অন্যদিকে, ক্যামেরায় তারকাদের সর্বসাধারণের সঙ্গে পরিচয় করিয়ে দেয়। সেলিব্রিটি হিসেবে পরিচিতি ঘটায় একমাত্র ক্যামেরাই। কিন্তু তার মানে এই নয় যে তাদের ব্যক্তিগত মুহূর্ত ক্যামেরাবন্দি হোক সেটা তারকারা চান। বাড়িতে ব্যক্তিগত মুহূর্ত যদি অতর্কিতে ক্যামেরাবন্দি হয় তাহলে তো গোপনীয়তায় সরাসরি হস্তক্ষেপ! ছবির জন্য পাপারাৎজিরা মাঝেমধ্যেই বলি তারকাদের পিছনে ছুটেন। এবং সেই কারণে বহুবার দেখা গেছে তারকারা মেজাজ হারান।

এবার নিজের বাড়িতে ব্যক্তিগত কিছু মুহূর্ত অতর্কিতে ক্যামেরাবন্দি হয়েছে বলিউড অভিনেত্রী আলিয়া ভাটের। বাড়ির বৈঠকখানায় একান্তে বসে সময় কাটাচ্ছিলেন অভিনেত্রী। পরনে ছিল বাড়ির পোশাক। ঠিক তখনই মঙ্গলবার রাতে প্রতিবেশীর বাড়ির ছাদে উঠে দুজন পাপারাৎজি ক্যামেরা বন্দি করেছেন আলিয়াকে। আর সেই ছবি সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল। জানিয়ে সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট খুব উপড়ে দিয়েছেন রণবীর কাপুর ঘরণী। কন্যা রাহার সুরক্ষা নিয়ে যথেষ্ট চিন্তিত মা আলিয়া।

మరింత సమాచారం తెలుసుకోండి: