চিদম্বরমের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করল এনফোর্সমেন্ট ডায়রেক্টরেট (ইডি), এর ফলে আরও বেকায়দায় পড়লেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরম। আইএনএক্স মিডিয়া মামলায় সুপ্রিম কোর্টে গিয়েও স্বস্তি পেলেন না চিদম্বরম। আগাম জামিনের আর্জি খারিজ হয়ে যাওয়ার পর জন্য বুধবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি।হাজিরা দেওয়ার জন্য সিবিআই এর কাছে আরও সময় চেয়েছিলেন তিনি।  বিচারপতি রামানার এজলাসে এ দিন জরুরি ভিত্তিতে মামলাটি উঠলে তিনি জানিয়ে  দেন,  বিষয়টি প্রধান বিচারপতির কাছে পাঠিয়ে দিচ্ছেন। তিনিই মামলাটি দেখবেন। 

মঙ্গলবারই আইএনএক্স মিডিয়া মামলায় দিল্লি হাইকোর্ট চিদম্বরমের আগাম জামিনের আবেদন খারিজ করে দেয়। বিচারপতি সুনীল গৌর রায়ে বলেছেন, প্রাথমিক ভাবে মনে হচ্ছে, প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমই আইএনএক্স মিডিয়া আর্থিক কেলেঙ্কারি মামলার ‘কিংপিন’—অর্থাৎ প্রধান ষড়যন্ত্রী।

 

এর পরই সিবিআই ও ইডি র অফিসাররা চিদম্বরমের বাড়িতে যান, কিন্তু তাঁকে পাওয়া যায়নি বলেই জানিয়েছেন। দুই সংস্থার অফিসারদের মতে, চিদম্বরম ‘গা-ঢাকা’ দিয়েছেন। নিজের অবস্থান লুকোতে মোবাইলও বন্ধ রেখেছেন তিনি। যদিও কংগ্রেসের আইনজীবী নেতা অভিষেক মনু সিঙ্ঘভির ওই দিন দাবি করেন, ‘‘চিদম্বরম মোটেই পলাতক নন। ওঁর বিরুদ্ধে কোনও গ্রেফতারি পরোয়ানাও নেই। উনি সন্ধ্যা সাড়ে ছ’টা পর্যন্ত আমার চেম্বারেই ছিলেন।’’কপিল সিব্বল চিদম্বরমের হয়ে সুপ্রিম কোর্টে আর্জি করবেন বলে জানিয়েছেন।

 


మరింత సమాచారం తెలుసుకోండి: