অ্যাপলের সিইও টিম কুক এবং তার ইঞ্জিনিয়ারদের দল ভার্চুয়াল 'ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং' স্পেশাল ইভেন্টে চারটি নতুন আইফোন, আরও টেকসই ঘড়ি এবং কোম্পানির শীর্ষ বিক্রিত আইপ্যাডে আপগ্রেড করার ঘোষণা করেছে। 

এটি বছরের সেই সময়: পাতা ঝরছে, আবহাওয়া শীতল হয়ে যাচ্ছে ... এবং অ্যাপল নতুন আইফোনের একটি পরিসীমা ঘোষণা করেছে (এবং ক্যালিফোর্নিয়ার টেক জায়ান্ট অনন্ত 'ফাঁসের মধ্যে প্রকাশ করতে পেরে খুশি)। যদিও অনেকেই হতাশ হয়েছিলেন যে কোনও নতুন এয়ারপড ঘোষণা করা হয়নি, আইপ্যাডের মতো ক্লাসিক ডিভাইসগুলিকে পূর্বাভাস দেওয়া হয়েছে যেমন দ্রুত প্রসেসর, ভারী ব্যাটারি শক্তি এবং আরও উজ্জ্বল প্রদর্শন। তাই আমরা -৫ মিনিটের ইভেন্টকে কয়েক মিনিটের মধ্যে ভেঙে পড়ি শুধু আপনার জন্য।


আইপ্যাড (নবম জেনারেশন)
অ্যাপল তার সেরা বিক্রিত ট্যাবলেটের নবম প্রজন্মের তৈরি করতে তার ক্লাসিক আইপ্যাডে নতুন জীবন নিয়েছে। এটি A13 বায়োনিক চিপের বৈশিষ্ট্য যা সবচেয়ে জনপ্রিয় আইপ্যাডে আরও বেশি পারফরম্যান্স এবং ক্ষমতা প্যাক করে, সব সময় তার সারাদিন ব্যাটারি জীবন ধরে রাখে।


ট্রু টোন সহ 10.2-ইঞ্চি রেটিনা ডিসপ্লে, সেন্টার স্টেজ সহ 12 মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ফ্রন্ট ক্যামেরা, অ্যাপল পেন্সিল (1 জেন) এবং স্মার্ট কীবোর্ড, স্বজ্ঞাত আইপ্যাডওএস 15 এবং আগের প্রজন্মের দ্বিগুণ স্টোরেজের জন্য অপেক্ষা করুন।

আইপ্যাডের ওয়াই-ফাই মডেল (নবম জেন) ₹ 30,900 এর প্রারম্ভিক মূল্য সহ পাওয়া যায় এবং ওয়াই-ফাই + সেলুলার মডেলগুলি silver 42,900 থেকে শুরু হয়, সিলভার এবং স্পেস গ্রে ধাপে। এটি 64 গিগাবাইট স্টোরেজ দিয়ে শুরু হয়-আগের প্রজন্মের স্টোরেজ দ্বিগুণ-এবং একটি 256-গিগাবাইট বিকল্পও উপলব্ধ।


আইপ্যাড মিনি
2021 আইপ্যাড মিনি একটি বড় 8.3-ইঞ্চি লিকুইড রেটিনা ডিসপ্লে নিয়ে আসে-চারটি চমত্কার সমাপ্তিতে। একেবারে নতুন A15 বায়োনিক চিপের বৈশিষ্ট্যযুক্ত, নতুন আইপ্যাড মিনি আগের প্রজন্মের তুলনায় 80% দ্রুত পারফরম্যান্স সরবরাহ করে।


সম্ভবত এর সবচেয়ে কঠোর হার্ডওয়্যার আপগ্রেড হল USB-C পোর্ট যা দ্রুত সংযোগের অনুমতি দেয় এবং 5G সহ সেলুলার মডেল। ব্যবহারকারীরা প্রতি সেকেন্ডে 5 গিগাবাইট পর্যন্ত ডেটা ট্রান্সফার আশা করতে পারে, যা আগের প্রজন্মের চেয়ে দশগুণ দ্রুত, এবং ক্যামেরা এবং বহিরাগত স্টোরেজ সহ 4K পর্যন্ত ডিসপ্লে সহ ইউএসবি-সি আনুষাঙ্গিকের একটি বিশাল বাস্তুতন্ত্রের সাথে সংযোগ স্থাপন করে। এটি নতুন উন্নত ক্যামেরা, সেন্টার স্টেজ এবং অ্যাপল পেন্সিলের জন্য সমর্থন (দ্বিতীয় জেন) সহ আসে।

আইপ্যাড মিনি-র ওয়াই-ফাই মডেলগুলি ₹ 46,900 এবং ওয়াই-ফাই + সেলুলার মডেলগুলি ₹ 60,900 থেকে শুরু হয়। এটি 64-গিগাবাইট এবং 256-গিগাবাইট কনফিগারেশনে এবং গোলাপী, স্টারলাইট, বেগুনি এবং স্পেস গ্রে ধাপে আসে।


অ্যাপল ওয়াচ সিরিজ 7
পূর্বাভাস অনুসারে, অ্যাপল ওয়াচ সিরিজ 7 চালু করেছে, একটি পুনরায় ইঞ্জিনযুক্ত অলভেজ অন রেটিনা ডিসপ্লে রয়েছে যা প্রায় 1.7 মিলিমিটারে প্রায় 20% বেশি স্ক্রিন এলাকা এবং পাতলা সীমানা দেয়-অ্যাপল ওয়াচ সিরিজ 6 এর চেয়ে 40% ছোট। নিচে আছে, সর্বদা অন রেটিনা ডিসপ্লে 70% পর্যন্ত ঘরের ভিতরে ওয়াচ সিরিজ 6 এর চেয়ে উজ্জ্বল, যার ফলে কব্জি না তুলে বা ডিসপ্লে না জাগিয়ে ঘড়ির মুখ দেখা সহজ হয়।

ব্যবহারকারীরা সংকীর্ণ সীমানা লক্ষ্য করতে পারে যা প্রদর্শনকে স্ক্রিন এরিয়াকে সর্বাধিক করার অনুমতি দেয়, যখন ঘড়িটির মাত্রাগুলি ন্যূনতম পরিবর্তন করে। ওয়াচ সিরিজ 7 এর ডিসপ্লের একটি অনন্য রিফ্র্যাক্টিভ প্রান্ত রয়েছে যা পূর্ণ-স্ক্রিন ঘড়ির মুখ এবং অ্যাপগুলিকে কেসটির বক্রতার সাথে নির্বিঘ্নে সংযুক্ত করে।


রয়েছে আরও তথ্য

మరింత సమాచారం తెలుసుకోండి: