মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নির্দেশে খুলতে চলেছে সাঁতরাগাছি ব্রিজ। আগামী ২৩ ডিসেম্বর থেকেই খুলে দেওয়া হচ্ছে সাঁতরাগাছি ব্রিজ (Santragachi Bridge)। নির্ধারিত সময়ের আট দিন আগেই পুরোপুরি খুলে দেওয়া হচ্ছে ব্রিজ। আগেই মুখ্যমন্ত্রীর নির্দেশ ছিল বড়দিনের (Christmas 2022) আগেই সাঁতরাগাছি ব্রিজের মেরামতির কাজ শেষ করতে হবে। ৩১ ডিসেম্বর পর্যন্ত সময়সীমা থাকলেও দ্রুততার সঙ্গে কাজ করে পিডব্লউডি (PWD)। বড়দিনের (Christmas 2022) শুরু থেকেই উৎসবের মেজাজে মেতে ওঠেন জন সাধারণ। বর্ষবরণ উৎসবের কারণে যান চলাচলে সমস্যা হওয়ার সম্ভাবনা থাকে। সে কথা মাথায় রেখেই তড়িঘড়ি কাজ শেষ করার সিদ্ধান্ত নেয় প্রশাসনের তরফে। সেই অনুযায়ী, আগামী ২৩ ডিসেম্বর অর্থাৎ শুক্রবার সকাল থেকেই পুরোপুরি স্বভাবিক হতে চলেছে ব্রিজ। গত ১৯ নভেম্বর থেকে ব্রিজ মেরামতির কারণে আংশিক বন্ধ রাখা হয় সাঁতরাগাছি ব্রিজ।

এ বিষয়ে রাজ্যের পূর্ত দফতরের মন্ত্রী পুলক রায় জানান, শীতকালে মানুষ ছুটির মেজাজে ঘুরতে যান। তাই মুখ্যমন্ত্রী চেয়েছেন এই সময় রাস্তায় বেরিয়ে কেউ যাতে সমস্যা না পড়েন। তাই বড়দিনের (Christmas 2022) আগেই খুলে দেওয়া হবে শহরের এই গুরুত্বপূর্ণ ব্রিজ।

প্রসঙ্গত, গত ১৯ নভেম্বর থেকে মেরামতের জন্য বন্ধ করে দেওয়া হয় সাঁতরাগাছি সেতু। সাঁতরাগাছি সেতুতে (Santragachi Bridge) যান নিয়ন্ত্রণের জন্য বেশকিছু সিদ্ধান্ত নিয়েছিল হাওড়া সিটি পুলিশ(Howrah City Police)। রাতে সাঁতরাগাছি সেতুতে সমস্ত গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়। এক্ষেত্রে পণ্যবাহী ও যাত্রীবাহী গাড়িগুলিকে সাঁতরাগাছি সেতুর বদলে অন্য রাস্তা দিয়ে ঘুরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় ট্রাফিক পুলিশ। কলকাতার দিক থেকে আসা সমস্ত পণ্যবাহী গাড়িগুলিকে কোনা এক্সপ্রেসওয়ে, সাঁতরাগাছি সেতুর (Santragachi Bridge) পরিবর্তে হাওড়া আন্দুল রোড, আলমপুর, ধুলাগড়ে ঘুরিয়ে দেওয়া হয়।

మరింత సమాచారం తెలుసుకోండి: