মুখ ভার আকাশের। শুক্রবারের পর শনিবার ফের পরিবর্তন আবহাওয়ার (Weather)। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, এদিন দিনভর মেঘলা আকাশ থাকবে কলকাতায়। জেলার ক্ষেত্রে সকাল থেকেই ঘন কুয়াশা (Fog) পবর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। রয়ছে বৃষ্টিপাতের (Rainfall) আশঙ্কা। শিবরাত্রির দিন একাধিক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনার রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে কলকাতা ও গাঙ্গেয় দক্ষিণবঙ্গের কিছু জেলায় হালকা কুয়াশার প্রভাব রয়েছে। এদিন দিনভর মেঘলা থাকবে আকাশ। যদিও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিষ্কার হবে আকাশ। বাড়বে তাপমাত্রাও। তবে শহরে কোনও বৃষ্টির সম্ভাবনা নেই। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২১.৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ থাকবে ৫২ থেকে ৯৪ শতাংশ।

এদিকে উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পংয়ে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে শনিবার। রবি ও সোমবার বৃষ্টির পরিমাণ বাড়বে। রাজ্যের অন্যান্য জেলায়ও তাপমাত্রা বাড়তে শনিবার থেকেই। রবিবার থেকে কলকাতা ও সংলগ্ন এলাকায় শীত বিদায় নেবে। রাতের দিকে তাপমাত্রা ২১ ডিগ্রি ও দিনে ৩০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

আবহাওয়া আরও জানিয়েছে, আগামী সপ্তাহে মঙ্গলবারের পর থেকে এক ধাক্কায় চার থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমবে। দক্ষিণবঙ্গে জোলাগুলিতেও তাপমাত্রা আরও বেশি বাড়বে। শীতের বিদায় বেলায় গরম অনুভব করতে শুরু করবে রাজ্যবাসী। রবিবার থেকে দিনের তাপমাত্রাও পাল্লা দিয়ে বাড়তে শুরু করবে জেলায় জেলায়।

మరింత సమాచారం తెలుసుకోండి: