প্রথমে ব্যাট করে বিরাট কোহলি (Virat Kohli) ও শুভমন গিলের (Subhman Gill)  অসাধারণ ইনিংস, তারপর বল হাতে মহম্মদ সিরাজের (Mohammed Siraj) আগুনে পারফরম্যান্স। শ্রীলঙ্কাকে (Sri Lanka) মাত্র ২১.৬ ওভারে ৭৩ রানে অল আউট করল টিম ইন্ডিয়া (Team India)। রোহিত শর্মার দল জিতল ৩১৭ রানে। যা একদিনের ক্রিকেটে জয়ের নিরিখে বিশ্বরেকর্ড (ODI World record)। এত রানে এর আগে কোনও দিন কোনও দল জিততে পারেনি। ভারত ভেঙে দিল নিউজিল্যান্ডের নজির। ২২ বছরেরও বেশি এই রেকর্ড নিজেদের দখলে রেখেছিল নিউজিল্যান্ড।

সিরিজের তৃতীয় ম্যাচে ভারতের দেওয়া ৩৯১ রানের টার্গেট তাড়া করতে নেমে প্রথম থেকেই ব্যাকফুটে ছিল শ্রীলঙ্কা। টপ থেকে মিডল অর্ডার কোনও ব্যাটারই মহম্মদ সিরাজের আগুনে পেসের কাছে দাঁড়াতে পারেনি। মহম্মদ সিরাজের পেস ও সুইংয়ের কোনও জবাব শ্রীলঙ্কার ব্যাটারদের কাছে ছিল না। ফলে মাত্র ৩৯ রানে ৬ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার দেওয়ালে পিঠ ঠেকে যায়। সেখান থেকে ম্যাচে ফেরা অসম্ভব ছিল। সেটাই হলো। শ্রীলঙ্কার ইনিংস শেষ হয় মাত্র ৭৩ রানে। মহম্মদ সিরাজ ৩২ রানে ৪ উইকেট নিলেন। মহম্মদ শামি নিলেন ২০ রানে ২ উইকেট। আর কুলদীপ যাদবের ঝুলিতে ১৬ রানে বিনিময়ে ২ উইকেট।


টিম ইন্ডিয়ার পরবর্তী ওয়ান ডে সিরিজ নিউজিল্যান্ডের সঙ্গে ঘরের মাটিতেই। ২০২৩ বিশ্বকাপের কথা মাথায় রেখে প্রত্যেকটা সিরিজই টিম ইন্ডিয়ার কাছে গুরুত্বপূর্ণ তা বলাই বাহুল্য।  

మరింత సమాచారం తెలుసుకోండి: