শুক্রবার সকাল ১১.১০ মিনিট থেকে বিকেল ৫.৩০ মিনিট পর্যন্ত অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জেরা করেন ইডি'র গোয়েন্দারা। ২ দফায় হয় জেরা। আবার আজই অভিষেকের বিরুদ্ধে তদন্ত সংক্রান্ত মামলার শুনানি ছিল সুপ্রিম কোর্টে। পরবর্তী শুনানি হবে সোমবার। তার আগে অভিষেকের বিরুদ্ধে ইডি কোনও কড়া পদক্ষেপ করতে পারবে না বলে আদালত জানিয়েছে বলে দাবি করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেকের আইনজীবী সঞ্জয় বসু।

এর আগে দিল্লিতে ইডির অফিসেও ডেকে পাঠানো হয়েছিল অভিষেককে। শুধু অভিষেকই নন, তাঁর স্ত্রী রুজিরাকেও ডেকে পাঠানো হয়েছিল ইডির দিল্লির অফিসে। বার বার দিল্লি অফিসে ডেকে পাঠানোর বিরোধিতা করে আদালতের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক। আবেদন করেছিলেন, যাতে প্রয়োজন হলে কলকাতায় ইডির অফিসে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। সেই মামলা দিল্লি হাইকোর্ট হয়ে গড়িয়েছে সুপ্রিম কোর্ট পর্যন্ত। আগে থেকেই সেই মামলার শুনানি চলছিল সুপ্রিম কোর্টে। শুক্রবার আবারও সেই মামলার শুনানি ছিল। তাতে সুপ্রিম কোর্টের থেকে জানানো হয়েছে, ওই মামলায় সোমবার পর্যন্ত অভিষেকের বিরুদ্ধে কোনও কড়া ব্যবস্থা নেওয়া যাবে না। আগামী সোমবার এই সংক্রান্ত মামলার ফের একবার শুনানি রয়েছে। উল্লেখ্য এই বিষয়টি নিয়ে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ টুইটও করেছেন। 

প্রসঙ্গত, অভিষেক ও তাঁর স্ত্রী রুজিরাকে দিল্লির বদলে কলকাতাতেই জিজ্ঞাসাবাদ করা হোক বলে গত ১৭ মে রায় দিয়েছিল সুপ্রিম কোর্ট। একই সঙ্গে আদালত জানিয়েছিল, অভিষেক-রুজিরাকে জিজ্ঞাসাবাদ করতে গিয়ে ইডি আধিকারিকদের যেন কোনও হেনস্থার মুখে পড়তে না হয়, তা নিশ্চিত করতে হবে রাজ্য পুলিশ ও প্রশাসনকে।

మరింత సమాచారం తెలుసుకోండి: