বিশ্বজুড়ে করোনা ভাইরাসের প্রকোপে নাজেহাল। আর সেই ভাইরাসের আঁতুর ঘর চিন থেকে উড়ে এসেছিল গঙ্গার দেশে। তবে দেশে এসে স্বাস্থ্য আধিকারিকদের অনুরোধে পর্যবেক্ষণে থাকতে কার্যত বাধ্য হলেন।

 দু সপ্তাহ আগে চিন থেকে এসেছিলেন একজন যুবক। স্বাস্থ্য আধিকারিকদের অনুরোধে তাকে নিজের বিয়ে স্থগিত করতে হয়েছে। এই যুবককে নিজের ঘরেই থাকতে পরামর্শ দেওয়া হয়েছে। কেরলের কন্দানগোডে গ্রাম পঞ্চায়েতে মঙ্গলবার তার বিয়ে হওয়ার কথা ছিল।

পঞ্চায়েতের একটি সূত্রর তরফ থেকে জানানো হয়েছে, তারা একদিন আগেই বিয়ের খবর পায়। সূত্র অনুসারে, "আমরা তেসরা ফেব্রুয়ারি জানতে পারি বিয়ের কথা, স্বাস্থ্য নিরীক্ষক তৎক্ষণাৎ জেলা চিকিৎসক আধিকারিকের সঙ্গে যোগাযোগ করে, তারপরেই নির্দেশককে আমরা একটি চিঠি পাঠাই।"
তিনি জানিয়েছেন, আধিকারিকদের হস্তক্ষেপে পরিবারটি বিয়ে স্থগিত করে। ওই যুবক চিনের উহান থেকে ১৫ হাজার কিলোমিটার দূরে ইউবিতে অ্যাকাউন্ট্যান্ট এর চাকরি করেন। তিনি ১৯ শে জানুয়ারি কোচি  বিমানবন্দরে পৌঁছন। চিনের হুবেই প্রদেশের রাজধানী উহানে করোনা ভাইরাসে সবথেকে বেশি আক্রান্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। এরপরেই স্বাস্থ্য আধিকারিকেরা তাকে বলে, সরকারের দ্বারা জারি করা স্বাস্থ্য নির্দেশ অনুসারে তিনি বিয়ে করতে পারবেন না। কারণ চিন থেকে আসা মানুষদের স্বাস্থ্য আধিকারিকদের বিষয়টি জানাতে হবে। এবং ২৮ দিন পর্যন্ত ঘরেই থাকতে হবে।

మరింత సమాచారం తెలుసుకోండి: