গোটা দেশ জুড়েই শুরু হয়েছে ভরপুর বর্ষা। বৃষ্টি চলছে নিরন্তর।কাজেই সাধারণ পথ চলতি মানুষ, কুকুর, বিড়াল সকলেরই ভোগান্তির শেষ নেই।মানুষের তো তবু নির্দিষ্ট আস্তানা আছে।গন্তব্যের শেষে সে পুছে যেতে পারে নিরাপদ আশ্রয়ে।কিন্তু রাস্তার কুকুর বেড়াল তাদের তো এই বৃষ্টিতে যাওয়ার কোন জায়গা নেই।কাজেই তারা একটু নিরাপদ আশ্রয়ের খোঁজে রাস্তার পাশের বিল্ডিঙেই হয়তো ঢুকে পড়ে।

 

কিন্তু মানবিকতা ভুলে আশ্রয় খুঁজতে চাওয়া পথের কুকুরকে কেউ বেধড়ক পেটালে, সেই অন্যায় কি মেনে নেওয়া যায়? ওরলির একটি বিল্ডিংয়ে বর্ষায় মাথা গুঁজতে চাওয়া এক কুকুরের সঙ্গে এমনটাই ঘটেছে। অ্যানিম্যাল রাইটস গোষ্ঠীর তরফে ওরলি পুলিশে এফআইআরও দায়ের করা হয়েছে। সেলেবরাও প্রতিবাদ জানিয়েছেন এই ভয়াবহ আচরণের। সাহায্য চেয়ে টুইট করেছেন সোনম কপূর। বিষয়টা সম্পর্কে সকলকে সচেতন করতে টুইট করেছেন অনুষ্কা শর্মাও। ওরলির সেই বিল্ডিংয়ের সামনে প্রতিবাদী সভার আহ্বান জানিয়েছেন জন আব্রাহামও। 

 

শুধুমাত্র বলিউড নয়, ঘটনার নিন্দায় সরব হয়েছেন টলিউড সমেত সমস্ত পশুপ্রেমীরা।জনপ্রিয় অভিনেত্রী ও বর্তমান সাংসদ মিমি চক্রবর্তীও সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া জানিয়ে বলেছেন, ‘নির্যাতকদের সঙ্গেও এমনটাই হওয়া উচিত।’এটা কি কোন মানবিকতার পরিচয়? সবল দুর্বলকে সাহায্য করবে এটাই তো প্রকৃতির নিয়ম।তাহলে মানুষ কি দিন দিন মানবিকতা হারিয়ে ফেলছে?উঠছে প্রশ্ন।

 


మరింత సమాచారం తెలుసుకోండి: