ফের ব্যর্থ ভারতের তরুণ ব্রিগেড। ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে দ্বিতীয় টি২০তেও হারলেন হার্দিক পান্ডিয়ারা (Hardik Pandya)। হারের কারণ আবারও সেই ব্যাটিং ব্যর্থতা। সিরিজ জিততে হলে এরপরের তিন ম্যাচের তিনটেই জিততে হবে। উল্টোদিকে ৪০ বলে ৬৭ রান করে ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার নিয়ে গেলেন নিকোলাস পুরান (Nicholas Pooran)।

এই মুহূর্তে টি২০ ফর্ম্যাটে বিশ্বের অন্যতম সেরা ব্যাটার পুরান। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে তাঁর বিস্ফোরক দেখতে আমরা অভ্যস্ত। এই সেদিন মেজর লিগ ক্রিকেটের (MLC) ফাইনালে তাঁর অবিশ্বাস্য ইনিংসের দৌলতেই চ্যাম্পিয়ন হয়েছে এমআই নিউইয়র্ক (MI New York)। এবার দেশের জার্সি গায়ে পারফর্ম করলেন তিনি। ১৬৭.৫০ স্ট্রাইক রেটের ইনিংসে ছিল ছ’টা চার এবং চারটে ছয়। স্পিনার পেসার কাউকেই রেয়াত করেননি পুরান।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন পান্ডিয়া। এই সিদ্ধান্ত নিয়ে ইতিমধ্যেই অনেকে প্রশ্ন তুলেছেন। এম এস ধোনির আমল থেকেই ভারত রান তাড়া করে জেতায় পারদর্শী। যাই হোক, এদিন ফের দ্রুত আউট হয়ে যান শুভমান গিল (Shubman Gill)। তৃতীয় ওয়ান ডে ছাড়া ক্যারিবিয়ান সফর খুবই খারাপ যাচ্ছে তাঁর। আর এক ওপেনার ঈশান কিষাণ (Ishan Kishan) ২৩ বলে ২৭ করে আউট হলেন।

আজ ছিল সূর্যকুমার যাদবের (Surya Kumar Yadav) খেলার দিন। কিন্তু ১ রান করে রান আউট হয়ে গেলেন তিনি। ভারতের হয়ে সর্বোচ্চ রান করলেন কেরিয়ারের দ্বিতীয় ম্যাচ খেলা তিলক বর্মা (Tilak Varma)। তাঁর অবদান ৪১ বলে ৫১। সবথেকে খারাপ ভাবে আউট হলেন সঞ্জু স্যামসন (Sanju Samson)। ওয়েস্ট ইন্ডিজের প্রায় সব পিচেই বল ঘোরে, গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামেও ঘুরছিল। বাঁ হাতি স্পিনারকে তা সত্ত্বেও তুলে মারতে গিয়ে স্টাম্পড হলেন তিনি। পান্ডিয়া, অক্ষর প্যাটেলের ব্যাটে ভর করে দেড়শো (১৫২) পার করে টিম ইন্ডিয়া। সাত বল বাকি থাকতেই সেই রান তুলে দেয় ওয়েস্ট ইন্ডিজ।

ভারত কিন্তু একটা সময় জেতার জায়গায় পৌঁছে গিয়েছিল। ১২৯ রানে ৮ উইকেট পড়ে যায় ক্যারিবিয়ানদের। ক্রিজে দুই বোলার আকিল হোসেন এবং আলজারি জোসেফ। কিন্তু তাঁরাই ব্যাট হাতে দলকে সীমানা পার করান।

మరింత సమాచారం తెలుసుకోండి: