কয়েকদিনের তীব্র দহনজ্বালার (Heat wave) পর অবশেষে স্বস্তি মিলবে। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবেই আগামী তিনদিন পশ্চিমবঙ্গ (West Bengal) সহ পার্শ্ববর্তী রাজ্যগুলিতে মাঝারি থেকে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আলিপুর দফতরের পূর্বাভাস শনিবার দক্ষিণবঙ্গের আট জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির (Rain) সম্ভবনা রয়েছে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইবে দমকা ঝোড়ো হাওয়া। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম হাওড়া, মুর্শিদাবাদ এবং বীরভূমে।

হাওয়া অফিসের পূর্বাভাস, রবিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে বইবে ৪০ থেকে ৫০ কিমি বেগে দমকা ঝড়ো হাওয়া। সোমবার কলকাতা (Kolkata) সহ দক্ষিণের সব জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বজায় থাকবে ঝোড়ো হাওয়ার দাপট।

শনিবার শহরে চলবে রোদ মেঘের খেলা। কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। বিকেলের পরে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির হালকা সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা কিছুটা কমলেও বাতাসে জলীয় বাষ্পের পরিমান বাড়ায় আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক।গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল নেমে ৩৮ ডিগ্রি সেলসিয়াসে। যা স্বাভাবিকের তুলনায় দুই ডিগ্রি বেশি। রবিবার থেকেই শহরে বৃষ্টির সম্ভবনা বাড়বে।

উত্তরবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। সঙ্গে ৩০ থেকে ৪০ কিমি বেগে দমকা ঝড়ো হাওয়া বইতে পারে। রবিবারে উত্তরের আট জেলাতেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা। সোমবারে উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কমবে।

য়েকদিনের তাপপ্রবাহের পর অবশেষে স্বস্তির বৃষ্টিতে ভিজেছিল দিল্লি, উত্তরপ্রদেশ সহ উত্তরভারতের বেশকিছু রাজ্য। আগামী দু থেকে তিন দিন পূর্বভারতের বেশ কয়েকটি রাজ্যে ঝড়বৃষ্টি পূর্বাভাস রয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, পশ্চিমি ঝঞ্চা ও ঘূর্ণাবর্তের প্রভাবে অরুণাচল প্রদেশ, অসম ও মেঘালয়ে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে পূর্ব উত্তর প্রদেশ, বিহারে।

మరింత సమాచారం తెలుసుకోండి: