কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে। আগামী ৩১ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএল (IPL)। গতবছর মূলত মুম্বই, পুনে, কলকাতা এবং আহমেদাবাদ জুড়ে আইপিএল অনুষ্ঠিত হয়। তবে এবার আইপিএলের ১৬ তম মরশুমে হোম এবং অ্যাওয়ে ফর্ম্যাটে ফিরে আসছে, যেখানে সমস্ত দল লিগ পর্বে ৭টি হোম গেম এবং ৭টি অ্যাওয়ে গেম খেলবে অর্থাৎ ১০ টি স্টেডিয়ামেই হবে আইপিএলের ম্যাচ। ৫২ দিনে মোট ৭০টি লিগ পর্বের ম্যাচ অনুষ্ঠিত হবে। এবারের আইপিএলে মোট ১৮টি ডাবল হেডার হতে চলেছে।

আইপিএল উদ্বোধনী অনুষ্ঠানকে জমকালো করার চেষ্টা চালাচ্ছে বিসিসিআই (BCCI)। সূত্রের খবর, উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করতে দেখা যেতে পারে খ্যাতনামা গায়ক অরিজিৎ সিং-কে। সঙ্গে থাকবেন বিশিষ্ট শিল্পীরা। কারা কারা থাকবেন সেই তালিকা খুব শীঘ্রই প্রকাশ করা হবে। আইপিএল ফাইনালেও অরিজিত সিং-কে আমন্ত্রণ জানানো হতে পারে।

উল্লেখ্য, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স এবং চারবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের মধ্যে ম্যাচ দিয়ে শুরু হবে এবারের আইপিএল। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হবে এই উদ্বোধনী ম্যাচ। গতবছর উদ্বোধনী অনুষ্ঠানে দেখা গিয়েছিল এআর রহমান, রণবীর সিং, গায়ক মোহিত চৌহানের মতো প্রখ্যাত শিল্পীদের।


অন্যদিকে, অবসরের (Retirement) কথা গত মাসেই জানিয়ে দিয়েছিলেন। শুধু অপেক্ষা ছিল সেই মুহূর্তটা আসার। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) এল সেই মুহূর্ত। ভারতীয় টেনিসের সম্রাজ্ঞী সানিয়া মির্জার (Indian Tennis Empress Sania Mirza) বর্ণময় আন্তর্জাতিক টেনিস কেরিয়ারে (International Tennis Career) যবনিকা পড়ল। দুবাইতে (Dubai) অনুষ্ঠিত ডব্লুটিএ ইভেন্ট (WTA Event) কিংবদন্তি সানিয়ার আন্তর্জাতিক কেরিয়ারের শেষ টুর্নামেন্ট (Tournament) হয়ে লেখা থাকল ইতিহাসের পাতায়। তবে, সব আশা পূরণ হয় না, বিদায় বেলায় জয় দিয়ে নয়, হেরেই বিদায় নিতে হল। দুবাই ডিউটি-ফ্রি টেনিস স্টেডিয়ামে (Dubai Duty-Free Tennis Stadium) সানিয়া এবং তাঁর মার্কিন জুটি ম্যাডিসন কিইস (Madison Keys) ৪-৬, ০-৬ স্ট্রেট সেটে হারলেন রাশিয়ান জুটি ভেরোনিকা কুদেরমেতোভা এবং লিউদমিলা সামসোনোভা (Vernokia Kudermetova and Liudmila Samsonova)-র কাছে।  

দ্বিতীয় সেটে রাশিয়ান জুটির সামনে সানিয়া ও ম্যাডিসন দাঁড়াতে না পারলেও প্রথম সেটে লড়াইটা জমে উঠেছিল। একসময় ৪-৪ ফল লড়াইয়ে জমে উঠেছিল। কিন্তু, তার পরই ম্যাচের রাশ হাতে তুলে নেন কুদেরমেতোভা-সামসোনোভা জুটি। ম্যাচে আর ফিরতে পারেননি সানিয়ারা। ফলে হার দিয়েই বর্ণময় কেরিয়ারে (Glorious Career) ইতি টানলেন সানিয়া।

మరింత సమాచారం తెలుసుకోండి: