নাম না আক্রমণ করলেন কেন্দ্রীয় সরকারকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক অনুষ্ঠানে এসে বলেন ২০২১ সালে তাঁর দলই রাজ্যের ক্ষমতা ধরে রাখবে। এমনটাই দাবি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। টানা তৃতীয় বার রাজ্যের ক্ষমতায় আসার আত্মবিশ্বাস ব্যক্ত করে তিনি দাবি করলেন।
এদিন মুখ্যমন্ত্রী বলেন, যারা মনে করছে ২০২১ সালের নির্বাচনে তাঁকে ছুঁড়ে ফেলে দিতে পারবে, তারা নিজেদের অপকর্মের জন্য ভোটারদের ক্রোধের শিকার হবে। আমি আবারও ফিরে আসব এবং ২০২১ সালে আপনাদের সঙ্গে কথা বলব।'' নাম না করে এমনটাই আক্রমণ করলেন। তবে এই আক্রমণের কেন্দ্রবিন্দুতে যে পদ্ম শিবির, তা বুঝে নিতে অসুবিধা হয় না।
আংশিক সময়ের শিক্ষক এবং অতিথি অধ্যাপকদের বেতন ৫ হাজার টাকা করে বাড়ানোর কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। যিনি এত দিন ২০ হাজার টাকা পেতেন, ২০২০-র ১ জানুয়ারি থেকে পাবেন ২৫ হাজার টাকা। যিনি পেতেন ২৫ হাজার, তাঁর বেতন বেড়ে হবে ৩০ হাজার টাকা। জানিয়েছেন মুখ্যমন্ত্রী।
আংশিক সময়ের শিক্ষক এবং অতিথি অধ্যাপকদের অবসরকালীন প্রাপ্তিও বাড়ছে। অবসরের সময়ে তাঁরা এককালীন ৩ লক্ষ টাকা করে পাবেন বলে আগে জানানো হয়েছিল। তা বাড়িয়ে ৫ লক্ষ টাকা করা হচ্ছে বলে এ দিন মুখ্যমন্ত্রী জানিয়েছেন।
বেতন বৃদ্ধির ঘোষণার পরে মুখ্যমন্ত্রী এ দিন বলেন, ‘‘কেউ কেউ কেন্দ্রের সমান টাকা দাবি করছেন। কিন্তু কেন্দ্র ও রাজ্যের বেতন কাঠামো আলাদা। আমাদের সরকার গরিবের সরকার। যতটুকু পেরেছি, চেষ্টা করেছি।’’


మరింత సమాచారం తెలుసుకోండి: