কৃষি জমিতে মলত্যাগ করার অপরাধে এক দলিত যুবককে পিঠিয়ে খুন করার অভিযোগে উঠল উচ্চবর্ণের লোকদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর ভিল্লুপুরমের।

 পুলিশ সূত্রে জানা গেছে ঘটনাটি বুধবারের, মাঠে কর্মরত এক মহিলার ছবি তোলার দায়ে শক্তিভিল নামে এক যুবককে হাত,পায়ে দড়ি বেঁধে পিটিয়ে হত্যা করে।  যদিও নিহতের পরিবারের দাবি, কৃষি জমিতে মলত্যাগ করার জন্যই তাঁকে মারধর করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ঘটনাস্থলে পৌঁছে ওই যুবককে বাঁধা এবং মুখ দিয়ে রক্ত পড়া অবস্থায় দেখতে পায় তারা। পরিবারকে জানানো হলেও তাঁরা শক্তিভিলকে হাসপাতালে নিয়ে যেতে অস্বীকার করে বলে জানিয়েছে পুলিশ এবং তাঁকে বাড়িতে নিয়ে যান পরিবারের লোকেরা। তার কিছুক্ষণ পরেই শক্তিভিলের মৃত্যু হয়।

এরপরেই সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে ভিডিওটি। সেখানে দেখা গিয়েছে, শক্তিভিল  নামে ওই ব্যক্তির হাত পা বাঁধা অবস্থায় মাটিতে বসে রয়েছে। তাঁকে ঘিরে রয়েছে কয়েকজন, এবং একজন তাঁকে মারধর ককছে। কাছেই রাস্তার পাশে একটি মোটর সাইকেলও পড়ে থাকতে দেখা গিয়েছে। স্থানীয় সংবাদিকদের শক্তিভিলের বোন জানান, তাঁর দাদার পেটের যন্ত্রণা হচ্ছিল এবং গাড়িরও তেল ফুরিয়ে যায়। সেই জন্যই তিনি মাঠে গিয়েছিলেন এবং দলিত হওয়ায় তাঁর ওপর আক্রমণ হয় বলে অভিযোগ শক্তিভিলের বোনের। খুনের ঘটনায় ইতিমধ্যেই তিনজন মহিলা সহ মোট সাতজনকে গ্রেফতার করা হয়েছে।

మరింత సమాచారం తెలుసుకోండి: