আগামিকাল, শুক্রবার বাংলায় ৪টি সভা করার কথা ছিল প্রধানমন্ত্রীর। তবে রাজ্যে আসছেন না নরেন্দ্র মোদী (Narendra Modi)।  টুইটে মোদী লিখেছেন, শুক্রবার কোভিড পরিস্থিতি নিয়ে তিনি একটি উচ্চপর্যায়ের বৈঠকে উপস্থিত থাকবেন। সে কারণেই তিনি বাংলায় আসতে পারছেন না। সংক্ষিপ্ত টুইটে অবশ্য মোদী ভোটের প্রচার ইত্যাদি উল্লেখ করেননি। প্রসঙ্গত, বাংলার ভোটে যুযুধান সমস্ত পক্ষই করোনা সংক্রমণের জন্য প্রচারে কাটছাঁট করেছে। সিপিএম যা প্রথম শুরু করেছিল। তার পর সেই পথে হেঁটেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। কোভিডে আক্রান্ত হওয়ার আগে বাংলায় সফর বাতিল করেছিলেন কংগ্রেসের নেতা রাহুল গান্ধীও। 

প্রসঙ্গত, রাজ্যে শেষ দু'দফার ভোটের আগে ২৬ ও ২৯ এপ্রিল- দুদিনই জোড়া সভা করার কথা ছিল প্রধানমন্ত্রীর (PM Modi)। কিন্তু করোনা পরিস্থিতির কারণে একই দিনে ৪টি সভা করার কথা স্থির হয়। ২৩ এপ্রিল সভাগুলি হওয়ার কথা মালদহ, বহরমপুর, সিউড়ি ও দক্ষিণ কলকাতায়। কিন্তু আগামিকাল, শুক্রবার রাজ্যে আসছেন না মোদী (Narendra Modi)। তিনি টুইট করেছেন, ''কোভিড পরিস্থিতির পর্যালোচনায় আগামিকাল উচ্চপর্যায়ের বৈঠকে থাকব। সে কারণে পশ্চিমবঙ্গে যাব না।'' এই সভাগুলি একেবারে বাতিল নাকি ২ দফার আগে রাজ্যে আসবেন মোদী, তা এখনও স্পষ্ট নয়। 

প্রসঙ্গত, বিজেপি (BJP) প্রেস বিবৃতি দিয়ে জানিয়েছিল,'পশ্চিমবঙ্গে ভোটগ্রহণ চলছে। সাংবিধানিক ও গণতান্ত্রিক প্রক্রিয়া সম্পূর্ণ হওয়া জরুরি। তা মাথায় রেখে সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda) সিদ্ধান্ত নিয়েছেন, প্রধানমন্ত্রী-সহ কেন্দ্রীয় নেতারা ছোট সভা করবেন। ৫০০ র বেশি ব্যক্তি থাকবেন না সভায়। কোভিডবিধি মেনে সভা হবে।'        

మరింత సమాచారం తెలుసుకోండి: