অবশেষে শীত শীত অনুভূত হচ্ছে। এককথায় শীতের আমেজ (Winter Forecast) ফিরল বঙ্গে। পূর্ব ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার থেকে ফের শীত উপভোগ করছে রাজ্যবাসী। শুক্রবারও ফের নামল তাপমাত্রার পারদ। হাওয়া অফিস সূত্রে খবর, এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াস। আগামী রবিবার পর্যন্ত এমনই তাপমাত্রা থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর (Weather Update)।

এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে শীতের নতুন খেলা শুরু হয়েছে। মঙ্গল ও বুধবার থেকে তাপমাত্রা বাড়বে বলে জানিয়েছিল আবহাওয়া দফতর। যদিও বৃহস্পতিবার থেকে শীতের স্লগ ওভারের মারকাটারি ইনিংস দেখতে শুরু করেছে বঙ্গবাসী।

এদিকে পশ্চিমের জেলাগুলিতেও তাপমাত্রা ১২ ডিগ্রির ঘরে থাকার সম্ভাবনা রয়েছে। বেশকিছু জেলায় সকাল ও সন্ধ্যায় ঘন কুয়াসা দেখা যাবে। তবে বেলা বাড়তে আকাশ পরিষ্কার হবে। সকাল ও সন্ধ্যায় পশ্চিমের জেলাগুলিতে কনকনে শীতের আমেজ উপভোগ করবে মানুষ। পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার পারদ থাকবে নিম্নমুখী। সোমবার থেকে ফের তাপমাত্রা বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। যদিও আগামী কয়েকদিন বৃষ্টির কোনও সম্বাবনা নেই।


আগামী ২ থেকে ৩ দিনের মধ্যে রাতের দিকের তাপমাত্রার পরিবর্তন দেখা যাবে বলে পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। হাওয়া অফিস সূত্রের খবর, আগামী ২ থেকে ৩ দিনের মধ্যে রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে। কলকাতার পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও রাতের দিকে তাপমাত্রা কমতে পারে বলে আবহাওয়াবিদদের পূর্বাভাস।

మరింత సమాచారం తెలుసుకోండి: