গত বৃহস্পতিবারের যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এবিভিপির নবীন বরণ উৎসব ঘিরে রনক্ষেত্র তৈরি হয়, কয়েক ঘণ্টা যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের বিক্ষোভে আটকে পড়েন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। ওইদিন পড়ুয়াদের হাতে নিগ্রহ হয় বাবুল সুপ্রিয়। ছাত্র-ছাত্রীদের বিক্ষোভের মুখে মাটিতে পড়ে যায় কেন্দ্রীয় মন্ত্রী এবং ছিঁড়ে যায় মন্ত্রীর জামা।
 বৃহস্পতিবারের ঘটনার প্রতিবাদে এবার পথে নামছে বিজেপির ছাত্রলীগ এবিভিপি সদস্যরা। সোমবার মহানগর জুড়ে 'যাদবপুর অভিযানের' ডাক দিয়েছেন এবিভিপি। মিছিল শুরু হবে গোলপার্ক থেকে , যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে গিয়ে শেষ হবে। এদিনের এবিভিপির 'যাদবপুর অভিযানে' রাজ্যের বিজেপির প্রথম সারির নেতাদের উপস্থিত থাকার সম্ভাবনা নেই বলে জানা গিয়েছে। বাবুল সুপ্রিয় হেনস্থার প্রতিবাদে এই মিছিল। এর আগেও গত শুক্রবার রাজ্য দপ্তরের মিছিল বের হয়েছিল বিজেপি নেতৃত্বে , সেই পদযাত্রায় দেখা গিয়েছিল সায়ন্তন বসু, রাজু বন্দ্যোপাধ্যায়ের মতো বিশিষ্ট বিজেপি নেতৃত্বদের । এবিভিপি সোমবার 'যাদবপুর অভিযান' ঘিরে সতর্ক প্রশাসন।
কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি থাকাকালীন সময়ে মঞ্জুলা চেল্লুর যাদবপুর বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তা ব্যবস্থার স্বার্থে নির্দেশ দিয়েছিলেন ক্যাম্পাসের ভেতরে স্থায়ী পুলিশ ক্যাম্প করতে হবে । সমগ্র বিশ্ববিদ্যালয়ের চত্বরে সিসিটিভি লাগাতে হবে । আর তা কেন এখনও করা হয়নি । এনিয়ে প্রশ্ন তুললেন বিজেপি-র যুবমোর্চার নেতা শঙ্কুদেব পন্ডা । তিনি জানিয়েছেন , রাজ্যের শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাসের আদালত অবমাননা মামলা করবেন ।
তাঁর প্রশ্ন, ‘‘ছাত্র-ছাত্রীদের নিরাপত্তার স্বার্থেই ওই নির্দেশ দেওয়া হয়েছিল। সেগুলোর কোনওটাই হল না কেন? হাইকোর্টের নির্দেশকে কী ভাবে সুরঞ্জনবাবু অবমাননা করলেন? পার্থবাবুই বা এটা হতে দিলেন কী ভাবে?’’


మరింత సమాచారం తెలుసుకోండి: