দিল্লির লক্ষ্মীনগর থেকে গ্রেফতার এক পাকিস্তানি জঙ্গি। ভুয়ো ভারতীয় পরিচয়পত্র বানিয়ে সে লুকিয়ে ছিল লক্ষ্মীনগরের একটি বাড়িতে। শেষপর্যন্ত তার নাগাল পেয়ে গেল দিল্লি পুলিসের স্পেশাল সেল। দিল্লি পুলিসের কমিশনার রাকেশ আস্থানা সংবাদমাধ্য়মে জানিয়েছেন, 'উত্সবের সময়ে এই গ্রেফতার একটি বড় ঘটনা। বড় হামলার হাত থেকে রক্ষা পেল দিল্লি।' উল্লেখ্য, তিন দিন আগেই দিল্লি পুলিসের উচ্চপদস্থ কর্তাব্যক্তিদের সঙ্গে বৈঠক করেন রাকেশ আস্থানা। উত্সবের মরশুমে রাজধানীতে জঙ্গি হামলার ঠকাতে কী ব্যবস্থা নেওয়া হবে তা বিস্তারিত আলোচনা করা হয় ওই বৈঠকে।তারপরেই এই গ্রেফতার।

ধৃত জঙ্গি সে পাকিস্তানের পঞ্জাব প্রদেশের বাসিন্দা বলে দাবি পুলিশের। ওই এলাকায় 'আলি আহমেদ নুরি' নামে নিজের পরিচয় দিয়েছিল আলি। ওই নামে পরিচয়পত্র এবং বেশ কিছু ভুয়ো নথিও তৈরি করিয়েছিল সে। এক পুলিশ আধিকারিক বলেন, “গোপন সূত্রে খবর পাই, লক্ষ্মীনগরে এক জঙ্গি আত্মগোপন করে আছে। খবর পাওয়ার পরই সোমবার রাত ১০টা নাগাদ ওই এলাকায় অভিযানে যায় পুলিশ। ওই জঙ্গির কাছ থেকে একে ৪৭, গ্রেনেড-সহ বিপুল অস্ত্র উদ্ধার হয়েছে। রাজধানীতে বড়সড় হামলার ছক ছিল বলে মনে করা হচ্ছে।”

দিল্লি পুলিশের স্পেশাল কমিশনার (স্পেশাল সেল) নীরজ ঠাকুর জানিয়েছেন, ধৃত জঙ্গিকে জেরা করে কালিন্দী কুঞ্জ এবং তুর্কম্যান গেট থেকে অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে। পাশাপাশি বেশ কিছু ভুয়ো নথি, পরিচয়পত্র এবং পাসাপোর্টও পাওয়া গিয়েছে ওই দুই ডেরা থেকে। ঘটনাচক্রে মঙ্গলবারই জঙ্গিদের খোঁজে কাশ্মীর, উত্তরপ্রদেশ এবং দিল্লির আশপাশের ১৮টি জায়গায় অভিযানে নেমেছে জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)।

మరింత సమాచారం తెలుసుకోండి: