চার দিনের সফরে বৃহস্পতিবার দিল্লি পৌঁছেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, নীতি আয়োগের বৈঠকে যোগ দেওয়ার পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং নতুন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করবেন তিনি। শুক্রবার বিকেলে প্রথমে প্রধানমন্ত্রী মোদী এবং পরে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন মমতা। এর মধ্যে শনিবার রয়েছে উপরাষ্ট্রপতি নির্বাচনের ভোটগ্রহণ। রবিবার নীতি আয়োগের বৈঠকেও যোগ দেবেন তিনি। পিটিআই সূত্রে খবর, মমতা পশ্চিমবঙ্গের জিএসটি বকেয়া-সহ প্রধানমন্ত্রীর সঙ্গে অনেক বিষয়ে আলোচনা করতে পারেন। সূত্রের খবর, তিনি পার্লামেন্টের সেন্ট্রাল হলে পরিদর্শন করবেন এবং বেশ কয়েকজন বিরোধী নেতার সঙ্গে দেখা করবেন। এ ছাড়া তিনি বিরোধী দলের নেতাদের সঙ্গে বৈঠকও করতে পারেন।

জানা গিয়েছে, শুক্রবার বিকেল সাড়ে চারটের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সন্ধ্যা সাড়ে ছ’টার সময় রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে তৃণমূল সুপ্রিমোর। শনিবার দিল্লিতে অকংগ্রেসি নেতাদের সঙ্গে বৈঠকের পরিকল্পনাও রয়েছে নেত্রীর। উপরাষ্ট্রপতি নির্বাচন ইস্যুতে জোট মানসিকতায় যে ধাক্কা লেগেছে তা মেরামতিতেই ফের বৈঠক বলে মনে করছে রাজনৈতিক মহল। সফর শেষে ৮ অগাস্ট কলকাতায় ফেরার কথা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। 

পিটিআইয়ে রিপোর্ট অনুযায়ী, সরকারি সূত্র জানিয়েছে, তৃণমূল সুপ্রিমো আজ রাজধানীতে রাজ্যসভার সদস্য সুখেন্দু শেখর রায়ের বাড়িতে দলীয় সাংসদের সঙ্গে দেখা করবেন। বিভিন্ন কেন্দ্র সরকারি প্রকল্পের টাকা না পাওয়ার অভিযোগে আন্দোলন ক্রছে তৃণমূল নেতারা। তাঁর মাঝেই দিল্লি আসছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মূল্যবৃদ্ধি এবং জিএসটি ইস্যুতে রাজ্যসভায় বিক্ষোভ দেখানোর জন্য সাতজন তৃণমূল সাংসদ ইতিমধ্যেই রাজ্যসভা থেকে বরখাস্ত হয়েছেন।

మరింత సమాచారం తెలుసుకోండి: