'আর আর আর' (Triple R) ছবিটির 'নাটু নাটু' (Natu Natu song) গানটি 'গোল্ডেন গ্লোব পুরস্কার' (Golden Globe Award) পাওয়া ছাড়াও ১০০ টিরও বেশি আন্তর্জাতিক স্তরে নমিনেশন (International Nominations) পেয়েছে। মার্কিন মুলুকে 'অ্যালায়েন্স ওম্যান ফিল্ম জার্নালিস্ট' (Alliance of Women Film Journalists) এর পক্ষ থেকে এই ছবিটিকে পুরস্কৃত করা হয়েছে।এছাড়াও ছবিটি অস্কারে সেরা সংগীত বিভাগে মনোনীত হয়েছে।

এক সপ্তাহের মধ্যে পরপর দুটি আন্তর্জাতিক পুরস্কার (International Awards) পেয়ে যথেষ্ট আনন্দিত 'ট্রিপল আর' টিম।'ক্রিটিক্স চয়েজ অ্যাওয়ার্ডসে' (Critics Choice Awards) এস এস রাজমৌলির (S S Rajamouli) এই তেলেগু ছবি 'ফরেন ল্যাংগুয়েজ' বিভাগে সেরা গানের পুরস্কার ছিনিয়ে নিল।  'বেস্ট অরিজিনাল সং' (Best Original Song) হিসেবে সেরা মৌলিক গানের পুরস্কারও পেল 'নাটু নাটু'। ফের রিহানা এবং লেডি গাগার মতো বিশ্বখ্যাতদের হারিয়ে পুরস্কার জিতে নিল কিরাবানির (Kiravani) সুর দেওয়া 'নাটু নাটু' গান।

প্রসঙ্গত, মুক্তির এক বছরের মধ্যেই ত্রিশটিও বেশি আন্তর্জাতিক পুরস্কার এসেছে এই ছবিতে ঝুলিতে। স্যাটার্ন অ্যাওয়ার্ড, হলিউড ক্রিটিক্স অ্যাসোসিয়েশন,নিউ ইয়র্ক ফিল্ম ক্রিটিক্স সার্কেলের মত নামজাদা প্রতিষ্ঠান থেকে সম্মানিত হয়েছে এই ছবি।
প্রসঙ্গত, দিন কয়েক আগে 'গোল্ডেন গ্লোব' সেরার পুরস্কার পেয়েছে জনপ্রিয় এই গানটি।
‘নাটু নাটু’র প্রতিদ্বন্দ্বীরাও কেউ কমতি ছিল না। 'গোল্ডেন গ্লোব' ক্যাটেগরিতে ছিল লেডি গাগার 'হোল্ড মাই হ্যান্ড', মাভেরিকের 'লিফট মি আপ', ব্ল্যাক প্যান্থারের মতো অ্যালবামের গান। সেখান থেকে 'গোল্ডেন গ্লোব' ছিনিয়ে আনাটা সহজ কাজ ছিল না।। কিন্তু সেটাই করে দেখিয়েছে ভারতীয় সিনেমায় ইতিহাস তৈরি করা ‘আরআরআর’। আর এবার একই সপ্তাহে তারা ছিনিয়ে নিল লস অ্যাঞ্জেলস সমালোচক মহলে শ্রেষ্ঠ গানের পুরস্কার।

 

మరింత సమాచారం తెలుసుకోండి: