অক্ষরেখার স্থান পরিবর্তনে ধীরে ধীরে মেঘ জমতে শুরু করবে দক্ষিণবঙ্গে। হাওয়া অফিসের পূর্বাভাস, দক্ষিণের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে আগামী ২ থেকে ৩ দিন। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তুলনায় বেশি বৃষ্টি হবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিরও সম্ভবনা রয়েছে পশ্চিমের জেলাগুলিতে। সোমবার সপ্তাহের প্রথম দিন আকাশ আংশিক মেঘলা থাকবে কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলে। হালকা বৃষ্টি হতে পারে কলকাতায়।৬ সেপ্টেম্বর পর্যন্ত রোদ-বৃষ্টির লুকোচুরি খেলা চলবে দক্ষিণবঙ্গে। তবে ৭ এবং ৮ তারিখে বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা কমবে। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে, বিশেষ করে উত্তরের পাঁচটি জেলা - দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি সম্ভাবনা রয়েছে। ৬ তারিখের পর থেকে উত্তরবঙ্গে বৃষ্টি কমবে।

অন্যদিকে, রাজ্য দ্রুত বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্য়া।  গত এক সপ্তায় এক ধাক্কায় প্রায় ৫০ শতাংশ লাফ ডেঙ্গি আক্রান্তের সংখ্যায়। রাজ্যের সাপ্তাহিক ডেঙ্গি আক্রান্ত এক সপ্তাহেই ৮৯৭ থেকে বেড়ে ১৩৪৩। স্বাস্থ্যকর্তাদের উদ্বেগ বাড়িয়ে রাজ্যের মোট দৈনিক আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৪২৪-এ। কলকাতায় ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বৃদ্ধির হার ৩২ শতাংশ, হাওড়ায় ৩৪ শতাংশ, হুগলীতে ৪৫শতাংশ, আর উত্তর ২৪ পরগনায় ৪০ শতাংশ। গঙ্গার দু’পাড়ের বালি, উত্তরপাড়া, রিষড়া, শ্রীরামপুর পুরসভা আর অন্যদিকে কলকাতা, কামারহাটি, পানিহাটি, ব্যারাকপুর পুরসভায় ডেঙ্গি আক্রান্তের বৃদ্ধির হার অব্যহত। নতুন করে চিন্তা বাড়ছে নিউটাউনকে নিয়ে।

শুধু কলকাতাই নয়, স্বাস্থ্যদপ্তরের চিন্তার কারণ মোট ১২টি পুরসভা। তালিতায় রয়েছে কলকাতা, বালি পুরসভা, উত্তরপাড়া, কোতরং, হাওড়া পুরসভা, ব্যারাকপুর পুরসভা, পানিহাটি পুরসভা, রিষড়া পুরসভা, শ্রীরামপুর পুরসভা, কামারহাটি পুরসভা, শিলিগুড়ি পুরসভা, নিউটাউন, বহরমপুর পুরসভা  এবং জলপাইগুড়ি (মাল, নাগরাকাটা ব্লক), মুর্শিদাবাদ (লালগোলা, ভগবানগোলা-১, বেলডাঙা-১, বহরমপুর, রঘুনাথগন্জ-১ ব্লক), আলিপুরদুয়ার (মাদারিহাট ব্লক), দার্জিলিং (মাটিগাড়া ব্লক), হাওড়া ( বালি-জগাছা ব্লক), হুগলী (ধনেখালি ব্লক)

మరింత సమాచారం తెలుసుకోండి: