প্রাক-মরশুম প্রস্তুতি ম্যাচ হলেও রিয়াল মাদ্রিদ (Real Madrid) বনাম ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United), এত বড় ম্যাচের উপর নজর থাকবেই। আমেরিকার টেক্সাস (Texas) শহরে মুখোমুখি হয়েছিল ইউরোপের ঐতিহ্যশালী দুই ক্লাব। রিয়াল জিতল ২-০ গোলে। ম্যাচের একদম শুরুর দিকে গোল করলেন জুড বেলিংহ্যাম (Jude Bellingham) এবং একেবারে শেষের দিকে গোল করেন হোসেলু (Joselu)। রিয়াল জিতলেও খেলায় দুই দলের আধিপত্য ছিল সমান সমান।

বলের দখলে এগিয়ে ছিল ম্যান ইউ (৫৩ শতাংশ)। গোলে শট দু' দলেরই ১৫টা করে, লক্ষ্যে ৫টা করে ছিল দু' দলেরই। সমস্ত পরিসংখ্যান প্রায় সমান। তবে প্রাক-মরশুম খেলায় পরিসংখ্যান আদৌ গুরুত্বপূর্ণ নয়। কোচেরা তাঁদের সমস্ত খেলোয়াড়দের পরখ করে নিতে চান। জেতা-হারা এখানে বিচার্য নয়। তা না হলে দলের সেরা ফরোয়ার্ড মার্কাস র‍্যাশফোর্ডকে (Marcus Rashford) ৬২ মিনিটে তুলে নিতেন না এরিক টেন হাগ (Eric Ten Hag)। একইভাবে রিয়াল কোচ কার্লো অ্যান্সেলোত্তিও (Carlo Ancelotti) সবাইকে ঘুরিয়ে ফিরিয়ে খেলিয়েছেন।

১০৩ মিলিয়ন ইউরো দিয়ে কেন মাদ্রিদের মতো ক্লাব তাঁকে কিনেছে তা বুঝিয়ে দিলেন ২০ বছর বয়সি ইংলিশ মিডফিল্ডার বেলিংহ্যাম। ম্যাচের বয়স তখন ৬ মিনিট হতে চলেছে। ম্যান ইউয়ের দুই সেন্টার ব্যাক কিছুটা এগিয়ে এসেছে দেখে মাঝমাঠ থেকে বক্সের দিকে দৌড় লাগালেন। ডিফেন্সে পায়ে বল নিয়ে সেই দৌড় খেয়াল করলেন অ্যান্টনি রুডিগার এবং বাড়ালেন লম্বা পাস। বেলিংহ্যাম দারুণভাবে বল কন্ট্রোল করে এগিয়ে আসা ম্যান ইউ গোলকিপার আন্দ্রে ওনানার (Andre Onana) মাথার উপর দিয়ে চিপ করে দিলেন।

ম্যান ইউ জার্সিতে আজই অভিষেক ঘটল ইন্টার মিলান (Inter Milan) থেকে আসা ওনানার। দুটো গোল খেয়েছেন বটে, তবু তাঁর পারফর্ম্যান্স দেখে খুশি হবেন টেন হাগ। দুটো দুরন্ত সেভ ছাড়াও তাঁর বল ডিস্ট্রিবিউশন ছিল প্রায় নিখুঁত। এই দ্বিতীয় কাজের জন্যই তাঁকে ৫০ মিলিয়ন দিয়ে নিয়েছেন ম্যান ইউ কোচ। নবাগত মেসন মাউন্টও (Mason Mount) খারাপ খেললেন না। ইউনাইটেডের এবার প্রয়োজন একজন স্ট্রাইকার, আটালান্টার র‍্যাসমাস হোলুন্ডকে কেনার ব্যাপারে কথাবার্তা চলছে তাদের।

మరింత సమాచారం తెలుసుకోండి: