একাধিক প্লে-অফের ম্যাচ আয়োজন করতে চলেছে ইডেন গার্ডেন্স (Eden Gardens)। এখন জানা যাচ্ছে যে, ক্রিকেটের নন্দন কাননে আয়োজিত হতে পারে আইপিএলের একটি কোয়ালিফায়ার ও একটি এলিমিনেটর ম্যাচ। আগামী ২৪ ও ২৫ মে সেই ম্য়াচগুলি হওয়ার সম্ভাবনা। এমনটাই খবর আগামী ২৩ এপ্রিল বিসিসিআই-এর বৈঠকে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

অন্যদিকে, ক্রমশ নীচের দিকে নামছে কলকাতা নাইট রাইডার্স। নিজেরা পর পর তিন ম্যাচ হেরেছে। সেই সঙ্গে তাদের নীচের দিকে থাকা দলগুলি একের পর এক ম্যাচ জিতছে। এমন অবস্থায় পয়েন্ট তালিকায় ক্রমশ নিম্নগামী কেকেআর। ইতিমধ্যেই সাতটি ম্যাচ খেলে ফেলেছে কলকাতা। এর মধ্যে চারটি ম্যাচ হেরেছেন শ্রেয়সরা। তিনটি ম্যাচ জিতে কলকাতার সংগ্রহ ৬ পয়েন্ট। সাত নম্বরে রয়েছে কলকাতা। পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে গুজরাত। ৬ ম্যাচ খেলে তাদের সংগ্রহ ১০ পয়েন্ট। ৭ ম্যাচ খেলে বেঙ্গালুরু পেয়েছে ১০ পয়েন্ট। নেট রানরেটে পিছিয়ে দু’নম্বরে তারা। তিন থেকে পাঁচ নম্বরে থাকা তিনটি দল যথাক্রমে রাজস্থান, লখনউ এবং হায়দরাবাদ। এই তিন দলের সংগ্রহ ৮ পয়েন্ট। এদের মধ্যে লখনউ সাতটি ম্যাচ খেলেছে, বাকি দুই দল খেলেছে ছ’টি ম্যাচ। বুধবার পঞ্জাবকে হারিয়ে ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ছ’নম্বরে উঠে এসেছে দিল্লি। 

সাত নম্বরে রয়েছে কলকাতা। তাদের সঙ্গে একই সংখ্যক ম্যাচ খেলে, একই পয়েন্ট পেয়ে নেট রানরেটে পিছিয়ে আট নম্বরে পঞ্জাব। নবম স্থানে রয়েছে চেন্নাই। ৬ ম্যাচ খেলে তাদের সংগ্রহ ২ পয়েন্ট। এখনও কোনও পয়েন্ট পায়নি মুম্বই। পয়েন্ট তালিকায় সবার শেষে রোহিত শর্মার দল।

మరింత సమాచారం తెలుసుకోండి: