কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব কমিটির নতুন চেয়ারম্যান হচ্ছেন পরিচালক রাজ চক্রবর্তী। আগেই তথ্যচিত্র ও শর্টফিল্ম বিভাগের চেয়ারম্যান হিসাবে দায়িত্ব দেওয়া হয়েছিল টালিগঞ্জের এই পরিচালককে। এবার সরাসরি উৎসব কমিটির নতুন চেয়ারম্যান করা হল রাজকে। এ ব্যাপারে রাজকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, এখনও সরকারিভাবে তিনি না জানলেও মিডিয়া মারফতই তিনি একথা জেনেছেন। তবে এই দায়িত্ব পেলে তিনি তা যথাযথভাবে পালন করবেন এবং উৎসবকে এক অন্য মাত্রায় নিয়ে যাবেন বলে জানিয়েছেন। তবে এই কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব কমিটির চেয়ারম্যান ছিলেন প্রসেনজিত চট্টোপাধ্যায়। তিনি জানিয়েছিলেন কাজের ব্যস্ত্তার জন্য তিনি কমিটির কয়েকটি মিটিংয়ে থাকতে পারবেন না। তারপরই নতুন চেয়ারম্যানের গন্ধ হাওয়ায় ভাসছিল। সেই জল্পনাই সত্যি হল।

 

তবে শোনা যাচ্ছে, কলকাতা চলচ্চিত্র উৎসব নিয়ে একটি অ্যাডভাইসারি কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটিতে প্রাক্তন চেয়ারম্যান অর্থাত গৌতম ঘোষ, রঞ্জিত মল্লিক, সাবিত্রী চট্টোপাধ্যায় এবং প্রসেনজি চট্টোপাধ্যায়দের সদস্য করা হয়েছে। উৎসব সংক্রান্ত যাবতীয় কর্মকাণ্ডের বিষয়ে তাঁরা পরামর্শ দেবেন।

 

উল্লেখ্য, পুজোর পরই শুরু কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। পরিবর্তনের সরকার ক্ষমতায় আসার পর এই অনুষ্ঠানের জৌলুস ক্রমশই বেড়েছে। এবারে আবার নতুন চেয়ারম্যান করা হল রাজা চক্রবর্ত্তিকে। এখন দেখার এবারের অনুষ্ঠান কীরকম হয়! রাজ টালিগঞ্জে পরিচিত নাম। চিরদিনই তুমি যে আমার – সিনেমার মাধ্যমে সফল পরিচালকের তকমা লাগে রাজের গায়ে। তারপর একের পর এক হিট বাংলা ইন্ডাস্ট্রিকে দিয়েছে রাজ। তারমধ্যে চ্যালেঞ্জ, প্রেম আমার, লে ছক্কা, কানামাছির মতো ছবি রয়েছে। অল্প কিছুদিনের মধ্যেই তাঁর নতুন ছবি পরিণীতা মুক্তি পাবে। সেই ছবিতে অভিনয় করেছেন রাজের অর্ধাঙ্গিনী শুভ্রশ্রী। এছাড়া পরিণীতায় অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্ত্তি। একন দেখায় এবারের কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উতসব কেমন হয়।  



మరింత సమాచారం తెలుసుకోండి: