পার্শ্বশিক্ষকদের অনশনে ঘটে গেল অঘটন। অনশনরত এক এক জনের অস্বাভাবিক মৃত্যু, আর এক জনের ব্রেন স্ট্রোক। যা নিয়ে রাজ্যজুড়ে তোলপাড় শুরু হয়েছে। সমকাজে সমবেতন এবং এ পূর্ণ শিক্ষকের মর্যাদা দেওয়া-সহ মোট ৪ দফা দাবি নিয়ে পার্শ্বশিক্ষকরা অনশন এবং অবস্থান চালিয়ে যাচ্ছেন সল্টলেকে। গত ১১ নভেম্বর থেকে শুরু হয় পার্শ্বশিক্ষকদের এই আন্দোলন।

 

জানা গিয়েছে, জানা গিয়েছে, মৃত পার্শ্বশিক্ষিকার নাম রেবতী রাউত। তিনি অনশনে গত ১৪ মভেম্বর যোগ দিয়েছিলেন। পশ্চিম মেদিনীপুরের মোহনপুর ব্লকের দক্ষিণ বোড়াই প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত ছিলেন পার্শ্বশিক্ষিকা রেবতী রাউত। অনশনরত অবস্থায় তিনি অসুস্থ হয়ে পড়লে তাঁকে প্রথমে বিধাননগর স্টেট জেনারেল হাসপাতালে পাঠানো হয়। পরিস্থিতি গুরুতর হওয়ায়, সেখান থেকে পাঠানো হয় এনআরএসে। সামান্য সুস্থ হওয়ার পরে তাঁকে বাড়ি নিয়ে গিয়েছিলেন পরিজনরা। সেখানেই রেবতী রাউতের মৃত্যু হয়েছে। যদিও পুলিশের দাবি, বাইক থেকে পড়ে গিয়েই মৃত্যু হয়েছে রেবতী রাউতের। এখনও পর্যন্ত ময়নাতদন্তের রিপোর্ট আসেনি।

 

অন্যদিকে, বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনার সন্দেশখালির বাসিন্দা তাপর বরের ব্রেন স্ট্রোক বলে জানা গিয়েছে। সেই তাপস বরের অবস্থাও আশঙ্কাজনক বলে পার্শ্বশিক্ষক ঐক্য মঞ্চ জানিয়েছে। রেবতী রাউতের মৃত্যু, তাপস বরের আশঙ্কাজনক পরিস্থিতি এবং অনশনে আরও বেশ কয়েক জনের অসুস্থ হয়ে পড়ার খবর ছড়াতেই তীব্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে রাজ্যের রাজনৈতিক শিবিরে। রেবতী রাউতের মৃত্যু, তাপস বরের ব্রেন স্ট্রোক ছাড়াও অন্তত ৬ জন গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন বলে পার্শ্বশিক্ষক ঐক্য মঞ্চের তরফে দাবি করা হয়েছে। রাজ্য সরকারের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করতে শুরু করেছে বিভিন্ন শিক্ষক ও কর্মী সংগঠন।

 

మరింత సమాచారం తెలుసుకోండి: