রাজ্যে আরও ছ'টি মেডিক্যাল কলেজ (Medical College)তৈরি হবে বলে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সোমবার এসএসকেএম হাসপাতালের (SSKM Hospital) প্রতিষ্ঠা দিবসে এসে মুখ্যমন্ত্রী বলেন, এসএসকেএম হাসপাতাল (SSKM) উৎকর্ষকেন্দ্রে পরিণত হয়েছে। এসএসকেএমের অঙ্কোলজি বিভাগে খুব ভালো কাজ হচ্ছে বলেও জানান মুখ্যমন্ত্রী। তিনি আরও বলেন, রাতে হাসপাতালে সিনিয়র ডাক্তার থাকার দরকার। রাজ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে বিদেশি বিনিয়োগ হয়েছে। একদিন বিশ্ব আমাদের ঘরে আসবে। এসএসকেএম হাসপাতালের জুনিয়র ডাক্তারদের প্রতি মুখ্যমন্ত্রীর অনুরোধ, চার-পাঁচ জনের টিম তৈরি করে তিন-চারদিন প্রত্যন্ত এলাকায় গিয়ে সেবা দিয়ে আসুন। তাতে স্থানীয় বাসিন্দারা খুশি এবং উপকৃত হবেন। আপনাদের কেরিয়ারেও এটা ইনসেনটিভ হিসাবে যোগ হবে।

এদিন স্বাস্থ্য পরিষেবায় ৪৩ কোটি টাকা ব্যয়ে একাধিক ভবন এবং প্রকল্পের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অনুষ্ঠানে মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী এসএসকেএম হাসপাতালের প্রতিষ্ঠা দিবসে সকলকে শুভেচ্ছা জানান। মুখ্যমন্ত্রীর দাবি, তৃণমূল জমানায় সরকারি হাসপাতালে আমুল পরিবর্তন হয়েছে। স্বাস্থ্যখাতে বরাদ্দ প্রচুর পরিমাণে বেড়েছে। স্বাস্থ্য অধিকর্তা সিদ্ধার্থ নিয়োগী জানান, হাসপাতালের নতুন ভবনে ছটি ওটি, দাঁত, চোখ এবং গ্যাস্ট্রোএনটারোলজির চিকিৎসা হবে। কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল জানান, মুখ্যমন্ত্রীর আন্তরিক চেষ্টায় পুলিশ হাসপাতাল অত্যাধুনিক হয়েছে। সেখানে সাধারণ মানুষও চিকিৎসার সুযোগ পাবে।

এসএসকেএম হাসপাতালের চিকিৎসকরা গ্রামে গিয়ে রোগী চিকিৎসার ক্যাম্প করবেন। তার সাইনেজ বোর্ড বানিয়ে হাইলাইট করার জন্য এসএসকেএম এর অধিকর্তা মণিময় বন্দ্যোপাধ্যায়কে নির্দেশ দেন মুখ্যমন্ত্রীর। অনুষ্ঠান শেষে বেরোনোর সময় অধিকর্তাকে এই ক্যাম্পের বিষয়ে প্রচারের উদ্যোগও নিতে বলেন মুখ্যমন্ত্রী।

మరింత సమాచారం తెలుసుకోండి: