শাকিব আল হাসানের (Shakib Al Hasan) পরিবর্তে জেসন রয়কে (Jason Roy) নিল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। টপ অর্ডারে বিধ্বংসী ব্যাটিংয়ে পারদর্শী রয়কে শুধুমাত্র এই মরশুমের জন্যই সই করানো হয়েছে। তাঁর বেস প্রাইস ছিল দেড় কোটি টাকায় তবে কেকেআর (KKR) তাঁকে কিনেছে ২.৮ কোটিতে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (BCB) সঙ্গে আইপিএল (IPL) খেলা নিয়ে প্রবল সংঘাতের সৃষ্টি হয়েছিল অলরাউন্ডার শাকিবের। বিসিবি কিছুতেই নো অবজেকশন সার্টিফিকেট (NOC) দিতে চাইছিল না। শেষ পর্যন্ত শাকিব জানিয়ে দেন, এই মরশুমে আইপিএল খেলতে পারছেন না তিনি।

এরপরেই পরিবর্ত খুঁজতে নেমে পড়ে নাইট টিম ম্যানেজমেন্ট। শাকিব একজন অলরাউন্ডার, কিন্তু তাঁর জায়গায় অলরাউন্ডার নয়, দলে এলেন স্পেশ্যালিস্ট ব্যাটার। তবে বৃহস্পতিবার বিরাট কোহলির আরসিবির বিরুদ্ধে খেলবেন না তিনি। কারণ ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ECB)  ছাড়পত্র পেতে হবে। ৯ এপ্রিল আমেদাবাদে গুজরাতের বিরুদ্ধে খেলতে পারেন।

তবে সমস্যা হল জেসন রয় ওপেনিং ব্যাটার। এদিকে কেকেআর শিবিরে একাধিক ওপেনার রয়েছে। ভেঙ্কটেশ আইয়ার, মনদীপ সিং, রহমানুল্লাহ গুরবাজ এমনকী সুনীল নারিনও (Sunil Narine) ইনিংস শুরু করেছেন। জেসন রয়কে ওপেনে নামালে কোপ পড়তে পারে আফগান ক্রিকেটার গুরবাজের উপর। কিন্তু তা হলে ২১ বছর বয়সি তরুণ প্রতিভার প্রতি অবিচার করা হবে। কিন্তু এছাড়া আর উপায় কী?


চার বিদেশির মধ্যে আন্দ্রে রাসেল (Andre Russell) এবং নারিন খেলবেনই। টিম সাউদি এবং লকি ফার্গুসনের মধ্যে একজন পেস বোলার থাকবেন। তাই হয় গুরবাজ নয়তো রয়, খেলবেন যে কোনও একজন। আর একটা হতে পারে ভারতীয় পেস বোলার খেলিয়ে গুরবাজকে মিডল অর্ডারে খেলানো কিন্তু সেই সম্ভাবনা ক্ষীণ। আরসিবি (RCB) ম্যাচে গুরবাজকে চমকপ্রদ কিছু করে দেখাতেই হবে। নইলে জেসন রয় ঢুকে পড়বেন।

এদিকে শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) পরিবর্ত এখনও পেল না কলকাতা। মিডল অর্ডারের বড় ভরসা ছিলেন তিনি। চালিয়ে খেলতে পারেন আবার প্রয়োজনে ধরে রাখতে পারেন ইনিংস। কানাঘুষোয় শোনা যাচ্ছিল স্টিভ স্মিথকে (Steve Smith) নিতে পারে কেকেআর। কিন্তু সেসব কিছুই হয়নি। আপাতত ইংলিশ ওপেনারকেই নিতে পেরেছে তারা। আইপিএলে এর আগেও খেলেছেন রয়। শেষ ২০২১ সালে সানরাইজার্স হায়দরাবাদের (SRH) হয়ে খেলেছেন। ইংল্যান্ডের হয়ে অত্যন্ত সফল রয় আইপিএলে কিন্তু তেমন কিছু করে দেখাতে পারেননি। কেকেআরে তিনি সুদিন ফেরাতে পারেন কি না সেটাই দেখার।  

మరింత సమాచారం తెలుసుకోండి: