কলকাতায় কমল তাপমাত্রার (Temperature) পারদ। সর্বোচ্চ তাপমাত্রার পাশাপাশি সর্বনিম্ন তাপমাত্রাও কমল কলকাতা-সহ (Kolkata) রাজ্যের বিভিন্ন জায়গায়। একই সঙ্গে বেশ কয়েকটি জেলায় বৃষ্টির (Rain) পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর । মূলত ঘূর্নাবাতের কারণেই এই পরিস্থিতি হবে হবে জানা যাচ্ছে। অবস্থায় দফতরের খবর অনুযায়ী, কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৪ ও ২২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। বুধবার এই তাপমাত্রা ছিল ২২.৪ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৮৬ শতাংশ।

হাওয়া অফিস সূত্রের খবর, আগামী ২৪ ঘণ্টার মধ্যে পুরুলিয়া (Puruliya), ঝাড়গ্রাম (Jhargram) এবং পশ্চিম বর্ধমানের কোনও কোনও জায়গায় হালকা বৃষ্টিপাত হতে পারে। এছাড়া বাকি সব জায়গাতেই আবহাওয়া শুকনো থাকবে। তবে আগামী শনিবার ওর ১১ মার্চের মধ্যে ওই তিন জেলা ছাড়াও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং বীরভূমেরে কোনও কোনও যাওয়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টিপাত হতে পারে। এক্ষেত্রে বাকি সব জেলার আবহাওয়া এক থাকবে। তবে জানাযাচ্ছে, আগামী কয়েকদিন দিন ও রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

এদিকে, উত্তরবংগের দার্জিলিং এঅবগ কালিম্পঙ এর কোনও  কোনও  জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টিপাত হতে পারে বলেই জানাচ্ছে হাওয়া অফিস। আগামী কয়েকদিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলিতে দিন ও রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া দফতর।

ওড়িশা ও ছত্তিশগড়ের ওপরে ঘূর্ণাবর্ত আবহাওয়া দফতর জানিয়েছে ওড়িশা ও ছত্তিশগড়ের ওপরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। ফলত উত্তর প্রদেশ, বিহার, ঝাড়খণ্ড, পশ্চিমবঙ্গ, ওড়িশা, এবং ছত্তিশগড়ে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

మరింత సమాచారం తెలుసుకోండి: