মাসের প্রথমে আমজনতাকে স্বস্তি দিয়ে গ্যাসের দাম না বাড়লেও, ৩ দিন কাটতে না কাটতেই এলপিজির দামে এল বেশ কিছুটা রদ বদল। মঙ্গলবার ৪ জুলাই থেকেই বদলে গেল গ্যাস সিলিন্ডারের (Cylinder) দাম। তবে আমজনতার উপর আর চাপ না বাড়িয়ে বৃদ্ধি করা হল বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম।

ওয়েল মার্কেটিং সংস্থাগুলির তরফে জানানো হয়েছে, ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের (19 kg Commercial Cylinder Price) দাম বাড়ানো হয়েছে। সিলিন্ডার পিছু ৭ টাকা করে দাম বাড়ানো হয়েছে। এরফলে এবার থেকে ১৯ কেজির এলপিজি সিলিন্ডারের দাম বেড়ে দাঁড়াল ১ হাজার ৭৮০ টাকায়। তবে ১৪ কেজির এলপিজি সিলিন্ডারের দামে কোনও পরিবর্তন করা হয়নি।

এতদিন ১৯ কেজি এলপিজি সিলিন্ডার কিনতে খরচ হত ১৭৭৩ টাকা। এবার থেকে এই সিলিন্ডার কিনতে খরচ হবে ১৭৮০ টাকা। অর্থাৎ ৭ টাকা বেড়েছে। আজ থেকেই এই নতুন দাম কার্যকর হচ্ছে। এবার থেকে কলকাতায় ১৯ কেজি এলপিজি সিলিন্ডার কিনতে খরচ হবে ১৮৮২.৫০ টাকা।

এই দাম বৃদ্ধির জেরে কলকাতায় যেখানে বাণিজ্যিক গ্যাসের দাম ১ হাজার ৯০২ টাকা।দিল্লিতে দাম রয়েছে ১ হাজার ৭৮০টাকা। মুম্বই শহরে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম রয়েছে ১ হাজার ৭৪০টাকা। চেন্নাইতে ১৯ কেজির সিলিন্ডারের দাম রয়েছে ১ হাজার ৯৫২ টাকা।

উল্লেখ্য, মূলত হোটেল, রেস্তোরাঁ ও খাবারের দোকানগুলিতেই ১৯ কেজির বাণিজ্য়িক সিলিন্ডার ব্যবহার করা হয়। গৃহস্থের বাড়িতে রান্নার জন্য ব্যবহার করা হয় ১৪.২ কেজির এলপিজি সিলিন্ডার।

మరింత సమాచారం తెలుసుకోండి: