করোনার প্রকোপ যেন কিছুতেই থামতে চাইছেনা। গোটা দেশে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৬০০ এবং এর মধ্যে মৃত্যু হয়েছে ১১ জনের। করোনার প্রকপের বাইরে নেই এ রাজ্যও। রাজ্যে আরও এক নতুন করে করোনা আক্রান্ত হলেন নয়াবাদের এক বাসিন্দা। যতদূর জানা যাচ্ছে  গত ২৩ মার্চ ওই হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। তার লালারসের নমুনা সংগ্রহ করে বেলেঘাটা নাইসেডে পাঠানো হয়েছিল। বুধবার রাতে রিপোর্ট আসে। দেখা যায়, তিনি করোনাভাইরাসে আক্রান্ত। তাঁকে আপাতত ওই হাসপাতালেরই আইসিসিইউতে রাখা হয়েছে।

 

এই নিয়ে রাজ্যে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০ এবং এর মধ্যে মৃত্যু হয়েছে একজনের। জানা গিয়েছে, তাঁর বিদেশ যাওয়ার কোনও ইতিহাস নেই। তবে সম্প্রতি তিনি মেদিনীপুরে একটি বিয়ে বাড়িতে গিয়েছিলেন। সেখান থেকে কোনওভাবে তিনি আক্রান্ত হয়েছেন বলে সন্দেহ চিকিত্সকদের।

 

ওই বিয়ে বাড়িতে নিমন্ত্রিতদের মধ্যে বিদেশ থেকে কেউ এসেছিলেন কি না, তা জানার চেষ্টা চলছে। ওই প্রৌঢ় আর কোথায় কোথায় গিয়েছিলেন, কাদের সংস্পর্শে এসেছিলেন তার তালিকা তৈরি করছে স্বাস্থ্য দফতর। তালিকা পেলে তাঁদের সকলকেই গৃহ-পর্যবেক্ষণে রাখা হবে।

 

আক্রান্তের পরিবারের সকলকেই গৃহ-পর্যবেক্ষণে রাখা হয়েছে। তাঁদেরও লালারসের নমুনা পরীক্ষা করা হবে।

 

ওই প্রৌঢ় কলকাতার বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন। এই নিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০। তার মধ্যে একজনের মৃত্যু হয়েছে।

మరింత సమాచారం తెలుసుకోండి: