সকাল থেকেই শুরু হয়ে মুহুর্মুহু গুলিবর্ষণ। যার জেরে জম্মু ও কাশ্মীর সীমান্তের পুঞ্চের বালাকোট সেক্টরে স্কুলের মধ্যেই আটকে পড়েছে ছাত্রছাত্রীরা। এইরকম স্কুলের সংখ্যা কমপক্ষে ছটি বলে জানা গিয়েছে। প্রকৃত নিয়ন্ত্রণ রেখার ওপার থেকে মর্টার এবং গুলিতে হামলা চালানো হয়। এর পাল্টা জবাব দেয় ভারতীয় সেনাও।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মানকোট সেক্টরের ৫০ কিমির মধ্যে ৫০ থেকে ৬০ টি গ্রাম রয়েছে। সকাল ৯.৪৫ থেকে শুরু হওয়া পাকিস্তানের গুলিবর্ষণে গ্রামগুলি ক্ষতিগ্রস্ত হয়। প্রকৃত নিয়ন্ত্রণ রেখার এপারে বসবাসকারী বসতি লক্ষ্য করে গুলি চালানো হয়।
এলাকার সানডুটের সরকারি স্কুলের এক শিক্ষক জানিয়েছেন, ছাত্রছাত্রীদের ঘরে ঢুকিয়ে তাদেরকে দেওয়ালের আড়ালে থাকতে বলা হয়েছে। ওই স্কুলের ৫০ মিটার ব্যাসার্ধের মধ্যে হাফ ডজনেরও বেশি মর্টার চার্জ করা হয় বলে জানিয়েছেন তিনি। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সানডুট ছাড়াও, বেহরোট, লাঞ্জিওটে সরকারি স্কুলগুলি ক্ষতিগ্রস্ত হয়েছে।
গোলাগুলি শুরু হওয়ার পর থেকেই প্রশাসনের কাছে স্কুলগুলিকে আটকে থাকা ছাত্রছাত্রীদের উদ্ধারের অনুরোধ করা হয়। পুঞ্চের ডেপুটি কমিশনার রাহুল যাদব জানিয়েছেন, বালাকোটের পাঁচ-ছটি স্কুল গোলাগুলিতে ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি জানিয়েছেন, স্কুলগুলিতে ক্লাস শুরু হয় সকাল আটটান নাগাদ। তার অনেক পরে পাকিস্তানের তরফ থেকে
গোলাগুলি শুরু করা হয়। ফলে আটকে পড়েন শিক্ষক ও ছাত্রছাত্রীরা। গোলাগুলি বন্ধ হওয়ার পরেই প্রশাসন আটকে পড়াদের উদ্ধারে অভিযান শুরু করে।


మరింత సమాచారం తెలుసుకోండి: