ফের একবার রাজ্যে ভোটের দামামা। পাহাড়ে GTA নির্বাচনের পাশাপাশিই ২৬ জুন অনুষ্ঠিত হবে শিলিগুড়ি মহকুমা পরিষদের (Siliguri Mahakuma Parishad) ভোট। একইসঙ্গে ওইদিনই তিন পুরসভার তিনটি ওয়ার্ডে উপনির্বাচনের ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে কলকাতায় রাজ্য নির্বাচন কমিশনের দফতরে এক সাংবাদিক বৈঠকে নির্বাচন ঘোষণা করেন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস। তবে ভোটগণনার দিন ঘোষণা করেননি তিনি। এদিন সৌরভ দাস বলেন, শিলিগুড়ি মহকুমা পরিষদের ৮টি আসন, ৪টি পঞ্চায়েত সমিতির ৬৬টি আসন ও গ্রাম পঞ্চায়েতের ৪৬২টি আসনে ভোটের বিজ্ঞপ্তি জারি করে শুক্রবার সকালে। মনোনয়ন পেশ করা যাবে আগামী ২ জুন পর্যন্ত। মনোনয়ন পেশ করা যাবে সকাল ১১টা থেকে বেলা ৩টে পর্যন্ত সমস্ত কাজের দিনে। ৪ জুন হবে মনোনয়নপত্র পরীক্ষা। ৭ জুন মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ভোটগ্রহণ হবে ২৬ জুন। বলে রাখি ওই দিনই পাহাড়ে জিটিএ নির্বাচনের ভোটগ্রহণ।

কমিশনের তরফে জানানো হয়েছে, সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। ভোটের জন্য পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করবে কমিশন। বুথে বুথে থাকবে সিসিটিভি। ভোট ঘোষণা হওয়ার পর শুধুমাত্র নির্বাচনী ক্ষেত্রগুলিতে লাগু হবে আদর্শ আচরণবিধি।

অন্যদিকে, কলকাতা মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদ থেকে অপসারিত নির্মল মাজি। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে বৃহস্পতিবার বিকেলে নির্দেশিকা দিয়ে এই ঘোষণা করেছে। তৃণমূলের মেডিক্যাল সেলের সভাপতির পদ থেকেও তাঁকে সরানো হয়েছে বলে জানা গিয়েছে। উভয় ক্ষেত্রেই নির্মল মাজির চেয়ারে বসছেন শ্রীরামপুরের বিধায়ক সুদীপ্ত রায়। অর্থাৎ, এখন থেকে কলকাতা মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদ সামলাবেন সুদীপ্ত রায়। পাশাপাশি তিনি আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালেরও রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান। এছাড়া, তৃণমূলের মেডিক্যাল সেলের সভাপতিও করা হয়েছে তাঁকে। বর্তমানে হেল্থ রিক্রুটমেন্ট বোর্ডের চেয়ারম্যানের দায়িত্বেও সুদীপ্তবাবু।

మరింత సమాచారం తెలుసుకోండి: