টানা দু’বছর ‘ওয়েস্ট বেঙ্গল মোশন পিকচার্স আর্টিস্ট ফোরাম’-এর কার্যকরী সভাপতি পদে থাকার পর ইস্তফা দিয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। আর তাই প্রয়োজন পড়েছে এই পদে নতুন কাউকে বহাল করার। আগামীকাল টলিউডে নির্বাচন। এই পদে প্রার্থী হিসেবে প্রস্তাব গিয়েছিল অভিনেতা জিৎ এবং অরিন্দম গাঙ্গুলির কাছে। কিন্তু তাঁরা নিজেদের ব্যক্তিগত কারণে রাজি না হওয়ায় নাম উঠেছে তিনজনের।

প্রার্থী তালিকা। ফাইল চিত্র
প্রার্থী হিসেবে রয়েছেন শঙ্কর চক্রবর্তী, ভরত কল, পার্থসারথি দেব এবং অঞ্জনা বসু (বেছে নেওয়া হবে একজনকে)। পাল্লা ভারি ভরত কল এবং শঙ্কর চক্রবর্তীর দিকে। সম্প্রতি বিজেপিতে যোগ দিয়েছেন অঞ্জনা বসু। আর্টিস্ট ফোরামের আড়াই হাজার সদস্যের ভোটে নির্বাচিত হবেন ‘ওয়েস্ট বেঙ্গল মোশন পিকচার্স আর্টিস্ট ফোরাম’-এর কার্যকরী সভাপতি।
প্রসঙ্গত, ভোটে সতেরোটি পদেই প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন বিজেপিতে যোগদানকারী অভিনেতারা।
জানা গেছে, যুগ্ম সম্পাদক পদ প্রার্থী- শান্তিলাল মুখার্জি, সপ্তর্ষি রায় এবং শর্বরী মুখার্জি (বেছে নেওয়া হবে দুজনকে)। সহকারি সম্পাদক পদ প্রার্থী রূপা ভট্টাচার্য, জ্যাক, দেবদূত ঘোষ, রানা মিত্র এবং মানালি দে (বেছে নেওয়া হবে দুজনকে)। কার্যকরী সদস্যপদে দাঁড়িয়েছেন অনিন্দ্য পুলক ব্যানার্জি, লামা হালদার, কৌশিক চক্রবর্তী-সহ আরও অনেকে। এই পদে বেছে নেওয়া হবে পাঁচজনকে।

অন্যদিকে সাধারণ সম্পাদকের পদপ্রার্থী হিসাবে দাঁড়িয়েছেন অরিন্দম গাঙ্গুলি এবং রাহুল চক্রবর্তী (বেছে নেওয়া হবে একজনকে)। সহ-সভাপতির পদে প্রার্থী হিসেবে রয়েছেন সুদেষ্ণা রায়, পরাণ বন্দ্যোপাধ্যায়, সোহম চক্রবর্তী এবং জিৎ (বেছে নেওয়া হবে তিনজনকে)৷
সব জল্পনার শেষ হতে চলেছে ৯ ফেব্রুয়ারি। প্রার্থীদের বক্তব্য, কোনও রাজনৈতিক দলের রঙ এখানে কাজ করবে না। আমরা দাঁড়িয়েছি ইন্ডাস্ট্রির সদস্য হিসেবে। মানুষ এখানে গুরুত্বপূর্ণ, দল নয়—জানিয়েছেন ভরত কল।

మరింత సమాచారం తెలుసుకోండి: