আলিপুর হাওয়া অফিস সূত্রের খবর, আরব সাগরে ধেয়ে আসতে চলেছে ঘূর্ণিঝড় হিক্কা। আর এই হিক্কার প্রকোপেই ব্যাপক বৃষ্টির আশঙ্কা করা হচ্ছে রাজ্যের বেশ কিছু এলাকায়।
আবহাওয়া সূত্রে জানা গেছে, ওড়িশা, গঙ্গা সংলগ্ন পশ্চিমবঙ্গের বিস্তীর্ণ অঞ্চলে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হতে পারে। আগামী ২৪ ঘণ্টায় ব্যাপক বৃষ্টিপাত হতে চলেছে তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, গুজরাট ইত্যাদি রাজ্যে। হাওয়া অফিস সূত্রের খবর, আরব সাগরে ধেয়ে আসতে চলেছে ঘূর্ণিঝড় হিক্কা। আর এই হিক্কার প্রকোপেই ব্যাপক বৃষ্টির আশঙ্কা করা হচ্ছে এই সব জায়গায়।
হিক্কার থাবা থেকে রেহাই নেই পশ্চিমবঙ্গেরও!
আবহাওয়া দপ্তর সূত্রে আশঙ্কা করা হচ্ছে যে, ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝড় ধেয়ে আসতে চলেছে গুজরাটের উপকূলবর্তী অঞ্চলে। ইতিমধ্যেই মৎস্যজীবীদের সতর্ক করা হয়েছে। আর এরই কারণে বঙ্গোপসাগরে ২৪ সেপ্টেম্বর অর্থাৎ আজ  থেকে একটি নিম্নচাপের আশঙ্কা করা হচ্ছে আবহাওয়া দফতর তরফে। আবহাওয়া সূত্রে খবর, ওড়িশা, গঙ্গা সংলগ্ন পশ্চিমবঙ্গের বিস্তীর্ণ অঞ্চলে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হতে পারে।
বাঙালির সবচেয়ে বড় উৎসব আর মাত্র কয়েক দিন পরেই শুরু, চারিদিকে চলছে প্যান্ডেল বানানো ও কারুকার্য, তারই মধ্যে হিক্কা-র আভাসে সিঁটিয়ে উঠছে মহানগরের বেশ কিছু পুজো কমিটি। তাদের কথায়, এমনিতেই এবছর বাজেটে প্রভাব পড়েছে তার উপর যদি হিক্কার প্রভাব পড়ে তাহলে মোটের উপর পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করবে। তবে বর্তমানে যা পরিস্থিতি তাতে হাওয়া দপ্তরের পূর্বাভাসে এমনিতেই চিন্তার ছাপ পড়বে পুজো কমিটির সদস্যদের। তবে এখন দেখার এবছর পুজোয় কি হয়।


మరింత సమాచారం తెలుసుకోండి: