আজ, বুধবার এশিয়া কাপের (Asia Cup) সূচি ঘোষণা করবে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (ACC)। ভারতীয় সময়ে ৭.৪৫ মিনিটের মাথায় প্রকাশিত হবে এই ক্রীড়াসূচি। এবারের এশিয়া কাপে দেখা যাবে হাই ব্রিড মডেল। অর্থ্যাৎ পাকিস্তান (Pakistan) এবং শ্রীলঙ্কা ( Sri Lanka) এই দু’দেশ যৌথভাবে প্রতিযোগিতার আয়োজন করছে। ভারতে যেহুতু আগেই জানিয়ে দিয়েছিল তারা পাকিস্তানের মাটিতে একটিও ম্যাচ খেলবে না, রোহিত শর্মাদের (Rohit Sharma) সেহুতু সব ম্যাচ খেলা হবে শ্রীলঙ্কায়।

৩১ অগাস্ট থেকে শুরু হতে চলেছে এশিয়া কাপ। জানা যাচ্ছে, উদ্বোধনী ম্যাচ হবে পাকিস্তানে। আর ১৭ সেপ্টেম্বর ফাইনাল হবে শ্রীলঙ্কার মাটিতে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে  (পিসিবি) জানানো হয়েছে, “একটি বৈঠক হয়েছে শনিবার। সেই বৈঠকে উপস্থিত ছিলেন এশিয়া ক্রিকেট কাউন্সলের সদস্যরা। পিসিবির (PCB) সঙ্গে যৌথভাবে সিদ্ধান্ত নিয়ে এশিয়ার কাপের সূচি ঠিক করেছে এসিসি। সেই সূচি চলতি সপ্তাহে ঘোষণা হতে চলেছে। উদ্বোধনী ম্যাচ পাকিস্তানে হবে।”তবে আর বেশি অপেক্ষা করতে হবে না ক্রিকেটপ্রেমীদের। আজ সন্ধ্যায় এশিয়ার কাপের সূচি ঘোষণা হয়ে যাচ্ছে।

এবারের এশিয়া কাপে ৬টি দেশ খেলতে চলেছে। ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান এবং নেপাল। প্রতেক ৩টি দেশকে একটি করে গ্রুপে রাখা হয়েছে। ভারত, পাকিস্তান এবং নেপাল রয়েছে এক গ্রুপে। অন্য গ্রুপে থাকছে বাংলাদেশ, আফগানিস্তান এবং শ্রীলঙ্কা। প্রতিটি গ্রুপ থেকে দুটি করে দল যাবে টপ ফোরের লড়াইয়ে। আর এবারের এশিয়া কাপে ৫০ ওভারে ক্রিকেট খেলবে প্রতিটি দল। গত এশিয়া কাপে টি-২০ ম্যাচ খেলা হয়েছিল। সেবার পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন(Champion)  হয়েছিল শ্রীলঙ্কা।

మరింత సమాచారం తెలుసుకోండి: