কলকাতা যে ভাবে রাজস্থান রয়্যালকে দুরমুশ করে প্লে অফে যাওয়া কার্যত নিশ্চিত করে ফেলেছে, তারপর মুম্বই ইন্ডিয়ান্সের প্লে অফে যাওয়া অনিশ্চিত। কিন্তু এরপরেও রোহিত শর্মারা কীভাবে প্লে অফে উঠতে পারে সেটা একবার দেখে নেওয়া যাক –

আজকের ম্যাচে হায়দরাবাদের বিরুদ্ধে ১৭১ রানের ব্যবধানে জিততে হবে রোহিতদের। তবে শুক্রবার মুম্বই যদি আগে বল করে, তা হলে তাদের পক্ষে প্লে-অফে যাওয়া সম্ভব নয়। হায়দরাবাদ যে লক্ষ্যই রাখুক মুম্বইয়ের সামনে, সেই রান বলে তুলে দিলেও প্লে অফে উঠতে পারবেন না রোহিতরা।

১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে ষষ্ঠ স্থানে মুম্বই। নেট রান রেট -০.০৪৮। অন্য দিকে কলকাতা রয়েছে চতুর্থ স্থানে। ১৪ ম্যাচ খেলে তাদের পয়েন্ট ১৪। নেট রান রেট ০.৫৮৭। গত বারের চ্যাম্পিয়নদের পক্ষে এতটা রাস্তা পার করা বেশ কঠিন, তবে অসম্ভব নয়। প্রথমে ব্যাট করে বিশাল রান তুলে তাড়াতাড়ি হায়দরাবাদকে অল আউট করাই এক মাত্র লক্ষ্য হবে রোহিতদের।

প্রসঙ্গত, রাজস্থান রয়্যালসকে ৮৬ রানে হারিয় কার্যত প্লে অফে কলকাতা নাইট রাইডার্স। কারণ, নেট রান রেটে কলকাতা অনেকটা এগিয়ে গেল মুম্বই ইন্ডিয়ান্সের থেকে। রাজস্থানকে হারানোর পর কলকাতার নেট রান রেট +০.৫৯, যার ফলে প্লে অফে চতুর্থ দল হিসেবে কার্যত নিশ্চিত কেকেআর। আর সেই সঙ্গে শারজায় রাজস্থান রয়্যালসকে হারিয়ে ফের একবার ট্রফির স্বপ্নে বুঁদ কেকেআর। দু’বারের চ্যাম্পিয়ন (২০১২, ২০১৪) কেকেআর বিগত দুই মরসুমে লিগ পর্যায় থেকে ছিটকে গিয়েছিল। ২০১৮ সালের পর ফের একবার কার্যত প্লে-অফে তারা। তাই বৃহস্পতিবারের পর আবারও আইপিএল ট্রফির স্বপ্ন দেখতে শুরু করেছে কেকেআর-এর সমর্থকরা।

మరింత సమాచారం తెలుసుకోండి: