ভারতীয় দলে ব্রাত্যই থেকে গেলেন সরফরাজ খান (Sarfaraz Khan)। ঘরোয়া ক্রিকেটে বারবার নিজেকে প্রমাণ করা সত্ত্বেও তাঁর জন্য জাতীয় দলের দরজা খোলেনি। যদিও ভারতীয় দলে (Indian Team) জায়গা না পাওয়ার কারণ হিসাবে সরফরাজকেই দায়ী করেন ক্রিকেট মহলের অনেকে। শুভমন গিলের (Shubam Gill) মতোই প্রতিভাবান হওয়া সত্ত্বেও এই তরুণ তুর্কির ব্যবহারে খুশি ছিলেন বোর্ডের একাধিক কর্তা। সে জন্যই ভালো পারযফর্ম্যান্সের পরও লাইমলাইট পেলেন না সরফরাজ খান। সেই সব হতাশা দূরে সরিয়ে জীবনের নতুন ইনিংস শুরু করলেন তিনি। কাশ্মীরের গিয়ে বিবাহ সারলেন মুম্বইয়ের ব্যাটার। স্ত্রীর সঙ্গে সোশ্যাল মিডিয়ায় (Social Media) ছবি আপলোড করেছেন সরফরাজ নিজেই।

কাশ্মীরের স্থানীয় এক সংবাদমাধ্যমকে বিয়ের পর সরফারজ বলেছেন, ‘‘এটাই হয়তো আমার ভাগ্যে ছিল, কাশ্মীরে বিয়ে হবে সেটা পুরোটাই ভাগ্যের বিষয়। ভারতের হয়ে খেলারও সুযোগ পাব এক দিন।’’ সরফরাজের বিয়ের খবর জানাজানি হতেই সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছার বন্যা বয়ে গিয়েছে। নতুন জীবনের জন্য সরফরাজ এবং তাঁর স্ত্রীর শুভ কামনা চেয়েছেন তাঁর সতীর্থরাও। সরফরাজের নব বিবাহিত স্ত্রী জম্মু-কাশ্মীরের সোপিয়ান জেলার বাসিন্দা। দু’জনের ছবি দেখে খুশি ক্রিকেটপ্রেমীরাও।

ডানহাতি ব্যাটার সরফরাজ খান এখনও পর্যন্ত প্রথম শ্রেণির ৩৭টি ম্যাচ খেলেছেন। রান করেছেন ৩৫০৫ এংব তাঁর ঝুলিতে ১৩টি শতরান রয়েছে। রঞ্জি ট্রফিতে তাঁর ব্যাট থেকে এসেছে ২৫৬৬ রান। ২৫ বছর বয়সি এই তরুণ ক্রিকেটারের চোখে ধরা পড়েছে জেদ। অনেকের ধারণা সেই জেদের জন্যই ভারতীয় দলে ব্রাত্যই থেকে যেতে হয়েছে সরফরাজ খানকে।

మరింత సమాచారం తెలుసుకోండి: