‘টেঁকো’র মুক্তি নিয়ে টানাপড়েন অব্যাহত। এরই মাঝে আবার আইনি স্থগিতাদেশ পড়ল মুক্তি নিয়ে। বৃহস্পতিবার আলিপুর কমার্শিয়াল আদালতে বিচারক শ্রীকুমার গোস্বামী ‘টেকো’ মুক্তির প্রসঙ্গে এই নির্দেশ দেন। আদালত সূত্রে জানা গিয়েছে, একটি বিশেষ তেল প্রস্তুতকারী সংস্থা ‘টেকো’র বিরুদ্ধে মামলা দায়ের করে। তাদের অভিযোগ ছিল, ছবির মুখ্য চরিত্র ঋত্বিক চক্রবর্তীর মাথায় যে তেল মেখে চুল গজানোর দৃশ্য দেখানো হয়েছে, সেই তেলের বোতলটি হুবহু ওই তেল প্রস্তুতকারী সংস্থার একটি প্রডাক্টের মতো দেখতে। যদিও সেই বোতলের গায়ে কোনও সংস্থার নাম দেখানো হয়নি। অভিযোগ দায়ের হওয়ার পরে বিচারক ছবির মুক্তি স্থগিত রাখার পক্ষে রায় দেন।

কমার্শিয়াল আদালতের আইনজীবী সুসন্দীপ পাঠকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘বিষয়টি নিয়ে মন্তব্য না করার নির্দেশ রয়েছে।’’ ‘টেকো’র পরিচালক অভিমন্যু মুখোপাধ্যায় বললেন, ‘‘বিষয়টি আইনি পদ্ধতির মধ্যে রয়েছে। এটুকু বলতে পারি, ছবির গল্প বা সাবজেক্ট ম্যাটার নিয়ে বিষয়টা নয়। ব্যাপারটা অন্য। আর এ প্রসঙ্গে প্রযোজনা সংস্থা সুরিন্দর ফিল্মসের তরফের আইনজীবীই বলতে পারবেন।’’ সূত্রের খবর, শুধু ছবিই নয়, ইউটিউব ও অন্যান্য মাধ্যম থেকে ‘টেকো’র যাবতীয় দৃশ্য, যাতে ওই তেলের বোতল দেখানো হয়েছে, তা তুলে ফেলার নির্দেশ দিয়েছে আদালত। আজ আদালতের নির্দেশটি লিখিত ভাবে আপলোড করা হবে।

চুলের সমস্যা নিয়ে ইদানীং বেশ কয়েকটি ছবি তৈরি হয়েছে। এই প্রথমবার নয়, এর আগেও ‘বালা’ র সঙ্গে ‘টেঁকো’ ছবিটির মিল নিয়েও তর্ক বিতর্কের সৃষ্টি হয়েছিল। আইনি জটিলতা কাটলেই মুক্তি পাবে ছবিটি।


మరింత సమాచారం తెలుసుకోండి: